আনোয়ারায় স্বাধীনতা দিবস উদযাপন

    আনোয়ারা প্রতিনিধি : ব্যাপক আয়োজনে যথাযথ মর্যাদায় মঙ্গলবার সারাদেশের ন্যায় আনোয়ারায় উদযাপিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। সকালে তোপধ্বনির মধ্য দিয়ে কর্মসূচির সূচনা হয়। পরে সকাল ৭টায় উপজেলা পরিষদের স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

    প্রথমে উপজেলা পরিষদের পক্ষে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। পরে সরকারি বিভিন্ন দপ্তর, উপজেলা আওয়ামী লীগ, আনোয়ারা প্রেসক্লাবসহ পর্যায়ক্রমে বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। সকাল ৮ টায় উপজেলা সরকারি স্কুল মাঠে উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কুচকাওয়াজ, ডিসপ্লে, ক্রীড়া প্রতিযোগিতা, বীর মুক্তিযোদ্ধাগণদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

    জাতীয় সংগীত, বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব তৌহিদুল হক চৌধুরী। এই সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জুবায়ের আহমেদ, সহকারী ভূমি কমিশনার সাইদুজ্জামান চৌধুরী, থানা অফিসার ইনচার্জ দুলাল মাহমুদ, উপজেলা ভাইস চেয়ারম্যান বাবু মৃণাল কান্তি ধর, মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম, উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার ফজল আহমদ সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতাকর্মী ও মুক্তিযোদ্ধারা।

    এরপর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ, ডিসপ্লে প্রদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শেষে বিজয়ীদের হাতে পুরুস্কার তুলে দেন ও বীর মুক্তিযোদ্ধাদেরকে সম্মাননা ক্রেস্ট দিয়ে সংবর্ধনা দেন অতিথিবৃন্দরা।

    বিএম/ফয়সাল/রাজীব…