ওবায়দুল কাদেরকে কেবিনে স্হানান্তর

    বিএম ডেস্ক : সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। বাইপাস সার্জারির পর এখন তিনি অনেকটাই সুস্থ। তার ব্লাডপ্রেশার ও ডায়াবেটিসও নিয়ন্ত্রণে।

    মঙ্গলবার স্থানীয় সময় বিকাল চারটায় (বাংলাদেশ সময় দুপুর ২টা) মাউন্ট এলিজাবেথ হাসপাতালের আইসিইউ থেকে কাদেরকে কেবিনে স্থানান্তর করা হয় বলে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

    সিঙ্গাপুরে কাদেরের চিকিৎসা সমন্বয়ক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক এবং নিওরোলজিস্ট আবু নাসার রিজভী এ তথ্য জানিয়েছেন বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

    গত বুধবার মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কার্ডিও থোরাসিক সার্জন সিবাস্টিন কুমার সামির নেতৃত্বে কাদেরের বাইপাস সার্জারি সম্পন্ন হয়। এর পরদিন জ্ঞান ফিরে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক কাদেরের।

    গত ৩ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে নিয়ে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি হওয়া ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য ৪ মার্চ বিকালে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে পাঠানো হয়।

    সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের ইন্টারভেনশনাল কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালট্যান্ট ও প্রিন্সিপাল ড. ফিলিপ কোহ-এর তত্ত্বাবধানে চিকিৎসা চলছে কাদেরের।

    বিএম/রনী/রাজীব