ব্যবসায়ী নেতা এম এ ছালাম আওয়ামী রাজনীতিতে

    রাজনীতি মেইল : বিজিএমইর সাবেক প্রথম সহ সভাপতি, এশিয়ান অ্যান্ড ডাফ গ্রুপের এমডি এম এ ছালাম আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের রাজনীতিতে যোগ দিয়েছেন। তিনি বাগমনিরাম ওয়ার্ড আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ পূরণের মাধ্যমে রাজনীতির মাঠে নামেন।

    চট্টগ্রামের ব্যবসায়ী সমাজের প্রিয় মুখ ছালামের গ্রামের বাড়ি নগরের মোহরা হলেও তিনি স্থায়ীভাবে বাস করেন বাগমনিরাম ওয়ার্ডের ও আর নিজাম আবাসিক এলাকায়। দীর্ঘদিন ব্যবসায়ী সমাজসহ বিভিন্ন সংগঠনে নেতৃত্ব দিয়ে আসলেও নেপথ্যে রাজনৈতিকভাবে কাজ করেছেন তিনি।

    তবে এবার বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিনের কাছে আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ পূরণের মাধ্যমে ক্ষমতাসীন দলের রাজনীতিতে তিনি সরাসরি সম্পৃক্ত হলেন। তাঁর এ রাজনৈতিক সম্পৃক্ততায় নিজ জন্মস্থান মোহরার মানুষের অনেকেই সাধুবাদ জানিয়ে ফেসবুকে পোস্ট করেছেন।

    সদালাপী বিনয়ী দানবীর এ শিল্পপতি রাজনীতিতে আসার মাধমে রাজনীতিতেও গুণগত পরিবর্তন আসবে বলে তারা আশা প্রকাশ করেছেন। এছাড়া এম এ ছালাম নিজেও আরো বৃহৎ পরিসরে নিজ জন্মস্থান মোহরাসহ চট্টগ্রামের জন্য কাজ করতে নিজকে আওয়ামী রাজনীতিতে সম্পৃক্ত করেছেন বলে জানিয়েছেন।

    এম এ ছালাম নিজ ব্যবসা গ্রুপ এশিয়ান অ্যান্ড ডাফ গ্রুপের দায়িত্বভার পালনের পাশাপাশি তিনি দায়িত্বে ছিলেন চট্টগ্রাম চেম্বারের পরিচালক হিসেবেও।

    তিনি বাংলাদেশ রেড় ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম সিটি ইউনিটের সম্মানিত ভাইস চেয়ারম্যান, চট্টগ্রাম ক্লাব লিমিটেডের সাবেক চেয়ারম্যান, ভাটিয়ারি গলফ ক্লাবের ভাইস প্রেসিডেন্ট ,চট্টগ্রাম বোট ক্লাব এর সাবেক চেয়ারম্যান, ও.আর নিজাম রোড আ/এ কল্যান সমিতির সভাপতির দায়িত্বসহ অসংখ্য সামাজিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত আছেন।

    বিএম/তাইফুল খান…