রাজশাহীতে বিকল্প উপায়ে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়েছে

    বিএম ডেস্ক : রাজবাড়ী থেকে ছেড়ে আসা মধুমতি এক্সপ্রেস ট্রেনটি রাজশাহীর হরিয়ানে লাইনচ্যুত হওয়ার আড়াই ঘণ্টাপর বিকল্প উপায়ে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। সোমবার রাত সাড়ে ১০টার দিকে রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ শুরু হয়েছে। তবে লাইনচ্যুত হওয়া মধুমতি এক্সপ্রেসের ওই বগিটি দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার সম্ভব হয়নি।

    রাজশাহী রেলওয়ে স্টেশন মাস্টার জাহিদুল ইসলাম জানান, হরিয়ানের দুর্ঘটনা কবলিত স্থানের পাশ দিয়ে একটি নতুন রেললাইন নির্মাণের কাজ প্রায় শেষের পথে ছিল। তাৎক্ষণিকভাবে নতুনভাবে নির্মিত ওই রেললাইনের ওপরে মধুমতি এক্সপ্রেস ট্রেনটি টেনে নিয়ে যাওয়া হয়। পরে সারা দেশে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। মঙ্গলবার লাইনচ্যুত বগিটি উদ্ধারের ব্যবস্থা নেয়া হবে।

    এর আগে, সোমবার রাত ৮টার দিকে রাজশাহীর হরিয়ানে রাজবাড়ির গোয়ালন্দ থেকে ছেড়ে আসা মধুমতি এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হয়। এরপর রাজশাহী থেকে সারা দেশের সকল রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

    রাজশাহী রেলওয়ে স্টেশনের সুপারিনটেনডেন্ট আমজাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাত ৮টা ১০ মিনিটে দিকে হরিয়ান এলাকায় ট্রেনটি লাইনচ্যুত হয়। এ সময় একটি বগির চারটি চাকা লাইনের স্লিপার থেকে পড়ে যায়।

    বিএম/রনী/রাজীব