সড়ক ও ফুটপাত দখলমুক্ত করবো : আতিকুল

    বিএম ডেস্ক : রাজনৈতিক প্রভাবশালীদের সহযোগিতা নিয়ে রাজধানীর সড়ক ও ফুটপাত দখলমুক্ত করার ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম। পাশাপাশি সড়ক নিরাপত্তা ও পরিবহণ খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনার কথাও বলেন তিনি। শনিবার দুপুরে, রাজধানীর বাংলাদেশ ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান।তিনি।

    মেয়র জানান, স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি এই ৩টি পর্যায়ে ঢাকা উত্তর সিটির কাজগুলোকে ভাগ করা হয়েছে। ডিএনসিসি আগামী একবছর সময় নিয়েছে স্বল্পমেয়াদী কাজগুলো শেষ করার জন্য। এরমধ্যে রয়েছে, সব ধরনের কর ও লেনদেন ডিজিটাইজ করা ও অটোমেশনের আওতায় আনা। ফুটপাতগুলোকে নগরবান্ধব করাও এই স্বল্পমেয়াদি কাজের আওতায় থাকছে।

    নতুন ১৮টি ওয়ার্ডেকে পরিকল্পনার মাধ্যমে ঠিক করতে হবে। সরু রাস্তাগুলোকে ঠিক করতে হবে। স্বল্প সময়ের মধ্যে সামনে এগুতে হবে।

    তিনি আরও বলেন, আগামী বর্ষায় ঢাকাকে জলবদ্ধতা থেকে রক্ষা করুন। কালেক্টিভ পদ্ধতিতে মশার বিরুদ্ধে ক্রাস প্রোগ্রাম নেয়া হবে। এজন্য সেনানিবাস, বসুন্ধরা আবাসিক, বিমানবন্দর, ডিএমপি ও সিটি কর্পোরেশনের মধ্যে সমন্বয় করে এটা বাস্তবায়ন করে মশা দূর করা হবে।

    এ সময় প্রয়াত মেয়র আনিসুল হকের অসম্পন্ন কাজগুলো শেষ করার কথা জানান নব নির্বাচিত মেয়র। এক বছরের মধ্যে ঢাকা শহরকে সবুজ ঢাকা হিসেবে গড়ে তোলার অঙ্গীকার করেন মেয়র আতিকুল ইসলাম।

    বিএম/রনী/রাজীব