ওবায়দুল কাদেরের শারিরীক অবস্হা স্হিতিশীল নেই,এই মুহূর্তে দেশের বাহিরে নেয়া সম্ভব নয়

    বিএম ডেস্ক : ওবায়দুল কাদেরের শারিরীক অবস্থা স্থিতিশীল নেই। এই মুহূর্তে তাকে দেশের বাইরে নেয়ার সম্ভব নয় বলে জানিয়েছেন, তার চিকিৎসক কার্ডিয়াক বিভাগের চেয়ারম্যান সৈয়দ আলী আহসান। এর আগে, প্রধানমন্ত্রীর অনুমতি পেলেই উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নেয়া হতে পারে বলে জানিয়েছিলেন, তথ্যমন্ত্রী হাছান মাহামুদ।

    রবিবার ভোরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের হঠাৎ অসুস্থ হয়ে পরেন। তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল, বিএসএমএমইউ-এর কার্ডিয়াক বিভাগে ভর্তি করা হয়। ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

    পরে চিকিৎসকদের পরামর্শে ইনটেনসিভ কেয়ার ইউনিট, আইসিইউ’তে ট্রান্সফার করা হয়। এনজিওগ্রামের পর আইসিইউ থেকে সিসিইউতে নেয়া হয় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীকে। মন্ত্রী হৃদরোগে আক্রান্ত জানিয়ে তার চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়ার পরামর্শও দেন।

    চিকিৎসকরা জানান, ওবায়দুল কাদেরের হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়েছে। আগামী ৭২ ঘন্টা তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে তাকে।

    ৬৭ বছর বয়সী ওবায়দুল কাদের ২০১৬ সালের ২৩শে অক্টোবরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তার আগে ছয় বছর তিনি দলের সভাপতি মণ্ডলীর সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন ওবায়দুল কাদের।

    ওবায়দুল কাদের তৃতীয়বারের মতো আওয়ামী লীগ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

    বিএম/রনী/রাজীব