কাদেরকে দেখতে হাসপাতালে প্রধানমন্ত্রী

    বিএম ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    রোববার (০৩ মার্চ) বিকেল সাড়ে ৩টার পর তিনি হাসপাতালে যান।

    এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহী সেনানিবাসে ন্যাশনাল স্ট্যান্ডার্ড (জাতীয় পতাকা) প্রদান অনুষ্ঠানে অংশ নেন প্রধানমন্ত্রী। তবে সেখান থেকেই প্রতিমুহূর্তে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার খোঁজ খবর নেন তিনি। মূলত রাজশাহী থেকে সরাসরি বিএসএমএমইউতে চিকিৎসাধীন দলের সাধারণ সম্পাদককে দেখতে ছুটে যান আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    এছাড়া বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসাধীন ওবায়দুল কাদেরকে দেখতে আজ বিকালে হাসপাতালে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ তথ্য নিশ্চিত করেছেন রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নুল আবেদীন।

    এর আগে দুপুরে ওবায়দুল কাদেরের সর্বশেষ অবস্থা জানাতে তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কার্ডিওলজির অধ্যাপক সৈয়দ আলী আহসান জানান, ওবায়দুল কাদেরের অবস্থা ‘সঙ্কটজনক’।

    তিনি বলেন, ‘সেতুমন্ত্রীর তিনটি রক্তনালীতে ব্লক ধরা পড়েছে, যার একটি স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করা হয়েছে। উনার অবস্থা ওঠানামার মধ্যে আছে। দোয়া করা ছাড়া আর কোনো উপায় নেই। … যেহেতু উনি ভেন্টিলেশনে আছেন, সেহেতু উনি জীবনশঙ্কায় আছেন বলতে পারেন।’

    রোববার ফজরের নামাজের পর হঠাৎ শ্বাসপ্রশ্বাসে সমস্যা হলে ওবায়দুল কাদেরকে দ্রুত বিএসএমএমইউতে ভর্তি করা হয়। প্রথমে আইসিইউতে ও পরে তাকে সিসিইউতে রাখা হয়েছে।

    বিএম/রনী/রাজীব