ক্ষমতাসীন দলের লোকেরা খুন-খারাবিতে লিপ্ত হয়ে পড়েছে : মির্জা ফখরুল

    বিএম ডেস্ক : ভোটারবিহীন উপজেলা নির্বাচনে দখলদারিত্ব নিয়ে ক্ষমতাসীন দলের লোকেরাই খুন-খারাবিতে লিপ্ত হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

    মঙ্গলবার (১৯ মার্চ) গণমাধ্যমে পাঠানো বিবৃতি বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্রহীনতা ও অবাধ, সুষ্ঠু নির্বাচনের অনুপস্থিতির কারণেই নির্বাচন নিয়ে দুর্বৃত্তদের দৌরাত্ম বেড়েই চলেছে। বিনাভোটে স্থানীয় ক্ষমতা আয়ত্ত্বে নিতে আধিপত্যের লড়াইয়ের জন্যই নির্বাচনে দায়িত্বরত কর্মকর্তা, আইন শৃঙ্খলা বাহিনীর নারী সদস্যসহ অন্যদের প্রাণ ঝরিয়ে দেয়া হলো।

    মির্জা ফখরুল বলেন, দ্বিতীয় দফা উপজেলা নির্বাচনে রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় নির্বাচন শেষে ফলাফল ও সরঞ্জাম নিয়ে ফেরার সময় সোমবার অজ্ঞাত বন্দুকধারীদের ব্রাশ ফায়ারে ৭ জন নিহত ও বেশ কয়েকজন গুরুতর আহত হওয়ার সন্ত্রাসী ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

    তিনি বলেন, বর্তমান সরকারে অধীনে কোনো নির্বাচনকে জনগণ বিশ্বাসযোগ্য মনে করে না। এই সরকার জনগণের আস্থা থেকে অনেক দূরে সরে গেছে। বিরোধীদলহীন একদলীয় শাসনই এই সরকারের টিকে থাকার একমাত্র ভরসা। তাই দেশকে বিরোধীদলহীন করার জন্য সরকারি যন্ত্রকে যত্রতত্রভাবে ব্যবহার করছে।

    জনগণের কাছে জবাবদিহিতা নেই বলেই ক্ষমতাসীন নেতারা স্থানীয় ক্ষমতা দখলে প্রতিহিংসার প্রতিযোগিতায় রক্ত ঝরাচ্ছে বলে দাবি করে বিএনপি মহাসচিব বলেন, হিংসা বিদ্বেষ ক্ষমতাসীনদের রাজনীতির কর্মসূচি হওয়ার কারণে মানুষ হত্যার মত নারকীয় ঘটনা ঘটছে। উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে জনপদের পর জনপদে রক্ত গঙ্গা বইছে।

    নেদারল্যান্ডেসের ইউট্রেখট শহরে একটি ট্রামে বন্দুকধারীদের গুলিতে ৩ জন নিহত ও ৯ জন আহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব আরও বলেন, এই রক্তাক্ত সন্ত্রাসী হামলাকে কাপুরুষোচিত। অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা মানবজাতি ও সভ্যতার শক্র। পৃথিবীর দেশে দেশে সন্ত্রাসবাদীদের রক্তাক্ত উত্থান মানবজাতিকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে। ধর্ম, বর্ণ, জাতি নির্বিশেষে উগ্রবাদীরা তাদের রোগের বিস্তার ঘটাচ্ছে বিশ্বময়। দিনকে দিন উগ্রবাদীদের দ্বারা সংঘটিত রক্তাক্ত ঘটনা প্রবল থেকে প্রবলতর হচ্ছে। এদের আক্রমণে অসংখ্য নিরীহ মানুষের প্রাণ অকালে ঝরে যাচ্ছে। সব ধর্ম ও জাতির চরম উগ্র গোষ্ঠির রং একই। এদের মরণঘাতি প্রবণতা একই ধরণের। এই অপশক্তির বিরুদ্ধে বিশ্বের শান্তিকামী মানুষকে রুখে দাঁড়াতে হবে।

    বিএম/রনী/রাজীব