কুষ্টিয়ায় জাসদের হামলায় যুবলীগ কর্মী নিহতের অভিযোগ

বিএম ডেস্ক : কুষ্টিয়ার মিরপুরে আওয়ামী লীগের আনন্দ মিছিলে জাসদের হামলায় এক যুবলীগ নিহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার সন্ধ্যায় উপজেলা পরিষদ নির্বাচনের ভোটের ফলাফলের ভিত্তিতে আওয়ামী লীগ ওই আনন্দ মিছিল বের করে।

নিহত যুবলীগকর্মীর নাম উজ্জল প্রামাণিক (৩৫)। তিনি পাহাড়পুর ফুলতলা এলাকার মৃত আজিত প্রামাণিকের ছেলে।

আওয়ামী লীগ নেতাকর্মীরা জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চিথলিয়া ইউনিয়নের পাহাড়পুর হাজি ওয়াহেদ মাস্টার মোড়ে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও উপজেলা যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মোস্তাক আহম্মেদ বলেন, আমরা পাহাড়পুর লক্ষ্মীপুর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রতীক বিজয়ী হওয়ায় আনন্দ মিছিল বের করি। ঘটনাস্থলে পৌছালে ইউনিয়ন জাসদের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিবের নেতৃত্বে পরাজিত আনারস প্রতীকের প্রার্থীর কর্মি সমর্থকরা মিছিলের পেছন দিকে হামলা করে। এসময় যুবলীগ কর্মী উজ্জল আহত হন। তাকে উদ্ধার করে মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্থানীয় ইউপি সদস্য গোলাম আজম জানান, ভোট শুরু হওয়ার পর থেকেই জাসদ নেতাকর্মীরা কেন্দ্র দখল ও প্রকাশ্যে সিল দেয়ার চেষ্টা করে আসছিলো। আমরা তাদের বাধা দিই। এরই জের ধরে আমাদের নৌকার মিছিলে হামলা চালায় তারা।

অভিযুক্ত হাবিবের মুঠোফোনে যোগাযোগ করা হলে তার স্ত্রী শিউলি খাতুন জানান, আওয়ামী লীগের মিছিল থেকে আমার স্বামীর উপরে হামলা ও ঘরবাড়ি ভাংচুর করা হয়েছে।

এ ব্যাপারে মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, ময়না তদন্ত না করে মৃত্যুর সঠিক কারণ বলা যাচ্ছে না। ঘটনার পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিএম/রনী/রাজীব