চন্দনাইশে গুলিবিদ্ধ পুলিশ সদস্যের অবস্থা আশংকাজনক : ঢাকায় প্রেরণ

চট্টগ্রাম মেইল : চন্দনাইশে ভোটকেন্দ্র দখল নিয়ে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে গোলাগুলির ঘটনায় গুলিবিদ্ধ পুলিশ কনস্টেবল ফরহাদ হোসেনের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার।

তিনি বলেন, নির্বাচনে ভোট কেন্দ্র দখলকে কেন্দ্র করে গোলাগুলির ঘটনায় গুলিবিদ্ধ পুলিশ সদস্য ফরহাদসহ দুজনকে রবিবার সকাল পৌনে ১১টার সময় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। এর মধ্যে ফরহাদের অন্ডকোষের ক্ষতি হওয়ায় তার অবস্থার বেগতিক দেখে দুপুর ১২ টার দিকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টার যোগে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের উদ্দ্যেশে পাঠানো হয়।

এর আগে পঞ্চম উপজেলা নির্বাচনে ৩য় ধাপে দক্ষিণ চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার ভোটগ্রহণ শুরু হওয়ার দেড় ঘন্টা পর ভোটকেন্দ্র দখল নিয়ে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে।

এতে এক পুলিশ সদস্য গুলিবিদ্ধসহ ৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে গুলিবিদ্ধ পুলিশ সদস্যসহ দুজনকে চমেক হাসপাতালে পাঠানো হয়।

চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেশব চক্রবর্তী বলেন, রবিবার ভোট গ্রহণ শুরু হওয়ার দেড় ঘন্টা পর সাড়ে ৯টার দিকে চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। তিনি বলেন, সুষ্ঠুভাবেই ভোট গ্রহণ চলছিল। হঠাৎ শ খানেক লোক একত্রিত হয়ে বুথে প্রবেশ করে ভোট কেন্দ্র দখলে নেওয়ার চেষ্টা করে।

এতে পুলিশ তাদের বাঁধা দিলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ ফাঁকা গুলি ছুড়লেও ভোট কেন্দ্র দখলে নিতে আসা দুবৃত্তরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে। এক পর্যায়ে পিছু হটে তারা। পরে ঘটনাস্থল থেকে ফরহাদ হোসেন (৩০) নামে এক পুলিশ সদস্যকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ পরিদর্শক শাহ আলমসহ আরো অন্তত চারজন আহত হওয়ার তথ্য জানিয়ে ওসি বলেন, দুই পুলিশ সদস্যকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর পুলিশ ঘটনাস্থল থেকে একটি বুলেট উদ্ধার করেছে।

পূর্ব চন্দনাইশ প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. মতিন তাৎক্ষনিক সাংবাদিকদের জানিয়েছেন গোলাগুলির ঘটনার পর সকাল সাড়ে ৯টা থেকে ১০ টা ১০ মিনিট পর্যন্ত ৪০ মিনিট ওই কেন্দ্রের ভোট গ্রহণ বন্ধ থাকে। পরে আইন শৃঙ্খলা বাহিনী পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে নিয়ে পুনরায় ভোট গ্রহণ শুরু করে।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আফরুজুল হক টুটুল জানিয়েছে হামলার ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে। হামলাকারীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

বিএম/রাজীব…