রাজনীতি জীবনের সফলতার দ্বার প্রান্তে মোতাহেরুল ইসলাম

সনজয় সেন.পটিয়া প্রতিনিধি : চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এবং ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের আওয়ামীলীগের মনোনীত নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী। তিনি ছাত্র জীবন থেকেই আওয়ামীলীগ ও তার বিভিন্ন অঙ্গ সংগঠনের রাজনীতির সাথে জড়িত।

দীর্ঘ ৪৮ বছর রাজনীতি জীবনের শেষ সময়ে পচাঁত্তর বয়স ছুঁই ছুঁই অবস্থাতেও তিনি পটিয়া আওয়ামী লীগের রাজনীতির নের্তৃত্ব দিয়ে যাচ্ছেন। এর আগেও আওয়ামী লীগের বিভিন্ন পদ পদবী নিয়ে রাজনীতিতে সরব ছিলেন। আওয়ামী লীগের দু:সময়ের কান্ডারী ছিলেন মোতাহেরুল ইসলাম চৌধুরী।

তিনি বিগত দুইবার পটিয়া উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করলেও দলীয় কোন্দলের কারনে নির্বাচিত হতে পারেননি। বিগত দুইবার পটিয়া থেকে বিএনপির প্রার্থী জয়ী হয়েছেন। এবার পটিয়ার সকল স্থরের আওয়ামীলীগ থেকে একক প্রার্থী দেওয়ায় তিনি বিপুল ভোটে পটিয়া উপজেলার পরিষদে প্রথম বারের মত আওয়ামী লীগের হয়ে নের্তৃত্ব দেওয়ার শতভাগ আশা প্রকাশ করেছেন।

পটিয়া উপজেলা আওয়ামী লীগের অনেক নেতাকর্মী বলেন, দীর্ঘদিন আওয়ামী লীগের সাথে থাকার পর আজ তিনি অনেক প্রতিক্ষার পর উপজেলা চেয়ারম্যান প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পেয়েছেন। অনেক নেতাকর্মী মনে করেন, মোতাহেরুল ইসলাম চৌধুরী পটিয়া আওয়ামী লীগের একজন ত্যাগী নেতা। সঠিক সময়ে মূল্যায়ন করা না হলেও শেষ সময়ে এসে আওয়ামী লীগ সভানেত্রী তার যোগ্য প্রাপ্তি তাকে দিয়েছেন। আর পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়ে নেত্রীর যথাযথ সম্মান রাখবেন বলে মত প্রকাশ করেন তারা।

জানা যায় সদ্য ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফলে তিনি ১১৩ কেন্দ্রের মধ্যে রির্পোট লেখা পর্যন্ত ৪০ টিতে এগিয়ে আছে নৌকা। তার প্রতিদ্বন্ধি সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আনারস প্রতীক নিয়ে আফরোজা বেগম জলি ও দোয়াত কলম প্রতীক নিয়ে সাজ্জাদ হোসেন রয়েছে অনেক পিছিয়ে।

পটিয়া উপজেলা আওয়ামীলীগ নেতা আহম্মদ নুর বলেন আজ আমরা এমন একজন উপজেলা চেয়ারম্যান পেতে যাচ্ছি যিনি আওয়ামীলীগের ত্যাগী নেতা এবং বঙ্গবন্ধুর আর্দশের সৈনিক। যার হাত ধরে এগিয়ে যাবে আমাদের পুরো পটিয়া।

মোতাহেরুল ইসলাম চৌধুরীর বিজয়রের খবরে পুরো পটিয়া ইতিমধ্যে নেতাকমীদের মধ্যে মিষ্টি বিতরণ সহ আবার কেউ কেউ ফুলের দোকানে গিয়ে ফুলের মালা অর্ডার করতে দেখা গেছে।

আজ রবিবার রাত ১০ টার মধ্যে আশা করা হচ্ছে পটিয়া উপজেলা পরিষদের নির্বাচনের ফলাফল ঘোষনা করা হবে।

বিএম/সঞ্জয় সেন/রাজীব সেন…