শহীদ ছাত্রনেতা ইমরান ও জিয়া’র ২৩তম মৃত্যুবার্ষিকীতে দোয়া ও মিলাদ

চট্টগ্রাম মেইল : আজ ২৪শে মার্চ। আজকের এ দিনে ৯৬’র অসহযোগ আন্দোলনে শহীদ হয়েছেন ছাত্রনেতা মোহাম্মদ ইমরান ও জিয়া। আজ তাদের ২৩ তম মৃত্যুবার্ষিকী।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে সরকারি সিটি কলেজ ছাত্রলীগ ও ছাত্র সংসদ নের্তৃবৃন্দের উদ্দ্যেগে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। রবিবার দুপুরে সরকারি সিটি কলেজ জামে মসজিদে এ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন সরকারি সিটি কলেজ ছাত্রলীগের সাবেক ছাত্রনেতা কামরুল হক, হাবীব উল্লাহ, সাইফুল ইসলাম, প্রবীর দাশ, নূর মোহাম্মদ, সরকারি সিটি কলেজ ছাত্র সংসদের ভিপি রাজীব হাসান রাজন, সরকারি সিটি কলেজ ছাত্রলীগ নেতা মোঃ আকবর হোসেন রাজন, হাবিবুর রহমান প্রমুখ।

মিলাদ মাহফিলে নের্তৃবৃন্দরা বলেন, ১৯৯৬ সালের স্বৈরাচার বিএনপি সরকার বিরোধী অসহযোগ আন্দোলনে সফলতা প্রাপ্তির চুড়ান্ত পর্যায়ে এসে (২৪শে মার্চ) শহীদ হয়েছেন দু’সাহসী যোদ্ধা চট্টগ্রাম নগরীর ৩০ পশ্চিম মাদারবাড়ির ইমরান ও ২৯ পূর্ব মাদারবাড়ির জিয়া। একই দিন মাত্র কয়েকঘন্টা সময়ের ব্যবধানেই দুজনের মৃত্যু হয়।

দোয়া মাহফিলে উপস্থিত কলেজ ছাত্রলীগ ও সংসদ নেতারা বলেন, বিভিন্ন আলোচনা-সভা-সমাবেশে ইমরানের কথা উপস্থাপন হলেও সিটি কলেজের ছাত্রত্ত্ব না থাকায় নিজেদের কর্মী হিসেবে ‘জিয়া’র নাম প্রকাশ বা স্বীকৃতি প্রদানে হীনমন্যতা ছিলো কলেজ নেতৃবৃন্দের।

বিএম/রাজীব..