কালুরঘাট সেতুর টোল বৃদ্ধির প্রতিবাদে স্মারকলিপি: প্রশাসনের আশ্বাসে স্বাভাবিক যানচলাচল

বোয়ালখালী প্রতিনিধি : কালুরঘাট সেতুর টোল বৃদ্ধির প্রতিবাদে বন্ধ রাখা টেম্পু সার্ভিস ১২ ঘণ্টা পর সচল হয়েছে।

২৫ মার্চ সোমবার সকাল ১১টায় কালুরঘাট সেতুতে টোল বৃদ্ধির প্রতিবাদে টেম্পু সার্ভিস বন্ধ করে দেয় টেম্পু শ্রমিক ইউনিয়ন। এতে ভোগান্তিতে পড়ে বোয়ালখালী উপজেলার নগর যাতায়াতকারীরা।

বিকেলে বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসারকে স্মারকলিপি প্রদান করেন টেম্পু শ্রমিক ইউনিয়ন। এ সময় নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিক এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া আশ্বাস প্রদান করেন।

একই সাথে আগামী ২৭ মার্চ স্থানীয় সাংসদের সাথে সেতু ইজারাদার প্রতিষ্ঠান ও টেম্পু শ্রমিক ইউনিয়ন নেতাদের বৈঠকে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে জানিয়ে পূর্ব নির্ধারিত টোলে টেম্পু সার্ভিস চালু রাখার অনুরোধ জানান।

রাত ১০ টার দিকে উপজেলা প্রশাসনের আশ্বাসে টেম্পু চলাচল শুরু হয়েছে জানিয়ে টেম্পু শ্রমিক ইউনিয়নের সম্পাদক মো. সেলিম বলেন, সকাল থেকে আমরা গাড়ী বন্ধ করে প্রতিবাদ জানিয়েছি। উপজেলা নির্বাহী অফিসার আন্তরিকভাবে এমপি মহোদয়ের সাথে বৈঠক করে সিদ্ধান্তের কথা বলায় সড়কে গাড়ী বের করি।

যাত্রী সাধারণের দূর্ভোগের জন্য দুঃখ প্রকাশ করে তিনি জানান, কালুরঘাট সেতু পারাপারে ইজারাদার অযৌক্তিকভাবে টেম্পুর টোল হঠাৎ করে ১০ টাকা বাড়ানোয় এ কর্মসূচি দিতে বাধ্য হয়েছে টেম্পু শ্রমিকরা।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) একরামুল সিদ্দিকী জানান, কালুরঘাট সেতুর টোল বৃদ্ধি ব্যাপারে টেম্পু শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের সাথে আমান কথা হয়েছে, আগামী ২৭ মার্চ এমপি মহোদয় আসবেন, উনার সাথে বৈঠকের পর সিদ্ধান্ত নেওয়া হবে। তবে পূর্বের ন্যায় টোলের ভাড়া ঠিক থাকবে।

বিএম/পুজন সেন/রাজীব..