পর্যটননগরীর নতুন আকর্ষণ কক্স কার্নিভাল

বিএম ডেস্ক : পর্যটন নগরী কক্সবাজারে নতুন গড়া কক্স কার্নিভালে আগামীকাল ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে কনসার্ট, ড্যান্স প্রোগ্রাম এবং ফ্যাশান শোর আয়ােজন করা হয়েছে।

এদিন কার্নিভালের মঞ্চ মাতাবেন এ সময়ের জনপ্রিয় সঙ্গীত শিল্পী কনা, অভিনয়শিল্পী তারিন এবং তাদের দল। থাকছে জনপ্রিয় মডেলদের মনোমুগ্ধকর ফ্যাশন শো। অনলাইন কিংবা সরাসরি টিকিট সংগ্রহ করতে পারবেন পর্যটকরা।

পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকতের অধিকারে থাকা পর্যটন নগরী কক্সবাজারে সাগরের জলকেলী ছাড়া আর কোনও বিনোদনের ব্যবস্থা নেই। এটি ঘুচাতে বাংলাদেশ পর্যটন করপোরেশন ও ইন্ডিগো ডটবিডি যৌথ উদ্যোগে গত বছরের অক্টোবরে চালু হয় কক্স কার্নিভাল।

লাবণী পয়েন্টে মোটেল প্রবালের পাশেই অবস্থিত এই কেন্দ্রে দেশি-বিদেশি পারফর্মাদের বৈচিত্র্যময় অনুষ্ঠানের ব্যবস্থা রাখা হয়েছে। ভিন্ন মাত্রার বিনোদনের পাশাপাশি স্থানীয় ও আন্তর্জাতিক সংস্কৃতির পরিচয় তুলে ধরবে কক্স কার্নিভালে ।
৯ হাজার ৬৫০ বর্গফুট আয়তনের গ্যালারির আকার এবং ২ হাজার ১০০ বর্গফুটের । ২৫ ফুট ব্যাসার্ধের মঞ্চের এই বিনোদন কেন্দ্রের রয়েছে বিশ্বের অত্যধুনিক প্রযুক্তির সাউন্ড ও লাইটিং সিস্টেম। এছাড়া আছে ৩ হাজার বর্গফুটের ওপেন স্পেস। একসঙ্গে দুই হাজার দর্শক এখানকার প্রতিটি শো উপভোগ করতে পারবেন।

কর্তৃপক্ষ জানায়, প্রথম সেশনে এখানে ১৫টি শো হয়েছে। প্রথম প্রদর্শনী ছিল চীনের বেইজিং অ্যাক্রোব্যাট দলের। এ সেশনে প্রতিদিন রাত ৮টায় শুরু হওয়া দেড় ঘণ্টার শোতে ছিল আন্তর্জাতিক মানের অ্যাক্রোবেটিকস, জগলার, স্টিল ওয়াকার্স, নাচসহ নানান প্রদর্শনী । আগামীতে নিয়মিত ম্যাজিক শো, লাইভ কনসার্ট, বাদ্যযন্ত্র শো, ড্যান্স ও থিয়েটারসহ আরও আনন্দদায়ক আন্তর্জাতিক আর স্থানীয় প্রদর্শনীর আয়োজন করা হবে।

বিএম/রনী/রাজীব