ফিঞ্চের ব্যাটে অস্ট্রেলিয়ার সহজ জয়

স্পোর্টস ডেস্ক : শারজাহ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে আগে ব্যাটিং করে মোহাম্মদ রিজওয়ানের শতকে ২৮৪ রানের সংগ্রহ পায় পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে অ্যারন ফিঞ্চের দেড় শতাধিক রানের কল্যাণে তা সহজেই টপকে যায় অস্ট্রেলিয়া।

টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়া পাকিস্তান রানের খাতা খোলার আগেই হারায় ইমাম উল হককে। শান মাসুদ ফিরে যান ব্যক্তিগত ১৯ রানে। তৃতীয় উইকেটে অর্ধশত রানের জুটি গড়েন হারিস সোহেল ও রিজওয়ান। সোহেল ৩৪ রানে আউট হলে ভেঙে যায় ৫২ রানের জুটি।

উমর আকমলও ১৬ রানে ফিরে যান দ্রুতই। তবে পঞ্চম উইকেটে রিজওয়ান শোয়েব মালিকের শতরানের জুটিতে বড় সংগ্রহের পথে এগিয়ে যাচ্ছিলো পাকিস্তান। ১১টি চারের মারে রিজওয়ান করেন ১১৫ রান।

অধিনায়ক মালিকের ব্যাট থেকে আসে ৬১ বলে ৬০ রান। তার ইনিংসে ছিল ৩টি চার ও ১টি ছয়ের মার। ১০ বলে ১৯ রান করে অপরাজিত ছিলেন ইমাদ ওয়াসিম। নির্ধারিত ৫০ ওভার শেষে ২৮৪ রান সংগ্রহ করে পাকিস্তান।

বড় লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত খেলেন উসমান খাজা ও অ্যারন ফিঞ্চ। তাদের উদ্বোধনী জুটিতেই আসে দুই শতাধিক রান। ৮৮ রান করে খাজা সাজঘরে ফিরলে ভেঙে যায় তাদের ২০৯ রানের জুটি। তার ১০৯ বলের ইনিংসটিতে ছিল ৮টি চারের মার।

তিন নম্বরে নামা গ্লেন ম্যাক্সওয়েল দুইটি ছয় মেরে ভয়ংকর হয়ে ওঠার আভাস দিচ্ছিলেন। তবে ১৫ বলে ১৯ রান করে রান আউটের ফাঁদে পড়েন তিনি। তবে অপর প্রান্তে অবিচল ছিলেন অ্যারন ফিঞ্চ।

শান মার্শকে নিয়ে বাকি কাজটা সারেন ফিঞ্চ। ১৪৩ বলে ১৫৫ রানের অধিনায়কোচিত এক ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে নিয়ে যান অ্যারন ফিঞ্চ। তার ইনিংসটি সাজানো ছিল ১২টি চার ও ৬টি ছয়ে। মার্শ অপরাজিত ছিলেন ১১ রানে।

ফিঞ্চ-খাজার অসাধারণ পারফর্মে ৮ উইকেটের বড় জয় পেলো অস্ট্রেলিয়া। এই জয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান: (৫০ ওভার) ২৮৪/৭ (রিজওয়ান ১১৫, মালিক ৬০, সোহেল ৩৪, ইমাদ ১৯*, মাসুদ ১৯, আকমল ১৬, আশরাফ ১৪; রিচার্ডসন ২/১৬, কোল্টার নাইল ২/৫২)

অস্ট্রেলিয়া: (৪৭.৫ ওভার) ২৮৫/২ (অ্যারন ফিঞ্চ ১৫৫, উসমান খাজা ৮৮, ম্যাক্সওয়েল ১৯, শন মার্শ ১১; ইয়াসির শাহ ১/৬০)

ফল: ৮ উইকেটে জয়ী অস্ট্রেলিয়া।

ম্যান অব দ্য ম্যাচ: অ্যারন ফিঞ্চ।

বিএম/রনী/রাজীব