মুম্বাইকে সহজেই হারাল দিল্লী

স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দারুণ শুরু করেছে দিল্লী ক্যাপিটালস। শক্তিশালী মুম্বাই ইন্ডিয়ান্সকে ৩৭ রানে হারিয়ে দলটি শুরু করেছে তাদের আইপিএল মিশন।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে এদিন প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় স্বাগতিক মুম্বাই ইন্ডিয়ান্স।

ব্যাট হাতে নেমেই শুরুতেই দিল্লী ক্যাপিটালস হারায় ওপেনার পৃথ্বী শাওকে। এর কিছুক্ষণ পর শ্রেয়াস আইয়ারও সাজঘরের পথে হাঁটলেও এক প্রান্ত আগলে রেখে দেখে শুনে খেলে যান কলিন ইনগ্রাম ও রিশাভ পান্ট। শেষ পর্যন্ত এই দুজনের ঝড়ো ব্যাটিং দলকে এনে দেয় পাহাড় সমান রানের পূঁজি।

৩২ বলের মোকাবেলায় ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৭ রান করেন ইনগ্রাম। এছাড়া ৭টি করে চার ও ছক্কা হাঁকিয়ে পান্ট ৭৮ রান করে অপরাজিত থাকেন, মাত্র ২৭ বলের মোকাবেলায়। এছাড়া শিখর ধাওয়ান করেন ৫৩ রান।

মুম্বাইয়ের পক্ষে মিচেল ম্যাকলেনাঘান শিকার করেন তিনটি উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় রান ৫০ পেরোবার আগেই মুম্বাই হারায় দুই ওপেনার অধিনায়ক রোহিত শর্মা ও কুইন্টন ডি কক এবং সূর্যকুমার যাদবকে। তবে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন যুবরাজ সিং। কাইরন পোলার্ড ও ক্রুনাল পান্ডিয়া তাকে সঙ্গ দেওয়ার চেষ্টা করলেও জয় এনে দেওয়ার জন্য তা যথেষ্ট ছিল না। ডি ককের ২৭ রানের ইনিংসের পর পোলার্ডের ১৩ বলে ২১ ও ক্রুনালের ১৫ বলের ৩২ রানের ইনিংসই যুবরাজকে সাহস যোগাচ্ছিল।

তবে শেষদিকে ৫টি চার ও ৩টি ছক্কায় ৩৫ বলে ৫৩ রান করা যুবরাজ বিদায় নেওয়ার পর আর কোনো ব্যাটসম্যান জ্বলে উঠতে না পারায় হার নিয়েই স্বাগতিক দলকে মাঠ ছাড়তে হয়। ১৯.২ ওভারে ১৭৬ রানেই গুটিয়ে যায় মুম্বাই ইন্ডিয়ান্সের ইনিংস।

দিল্লীর পক্ষে ইশান্ত শর্মা ও কাগিসো রাবাদা দুটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

দিল্লী ক্যাপিটালস ২১৩/৬ (২০ ওভার)
পান্ট ৭৮*, ইনগ্রাম ৪৭, ধাওয়ান ৪৩
ম্যাকলেনাঘান ৪০/৩, কাটিং ২৭/১

মুম্বাই ইন্ডিয়ান্স ১৭৬ (১৯.২ ওভার)
যুবরাজ ৫৩, ক্রুনাল ৩২, ডি কক ২৭
রাবাদা ২৩/২, ইশান্ত ৩৪/২

ফল: দিল্লী ক্যাপিটালস ৩৭ রানে জয়ী।

বিএম/রনী/রাজীব