ওয়্যারিংয়ের আগুনে পুড়ল হানিফ বাস

চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানা ফিরিঙ্গীবাজার কবি নজরুল ইসলাম সড়কে আকস্মিক অগ্নিকান্ডে পুড়ে গেছে হানিফ পরিবহনের একটি বাস। ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে গ্যারেজের ওয়্যারিংয়ের শর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। তবে এ ঘটনায় বাসের কোন যাত্রীর হতাহতের খবর পাওয়া যায়নি।

তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শণ করেন ৩৩ নং ফিরিঙ্গিবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব। তিনি বলেন এলাকাবাসীর কাছ থেকে সোমবার রাত আড়াইটার সময় একটি বাসে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায়।

সেখানে গিয়ে হানিফ পরিবহনের একটি বাস আগুনে পুড়তে দেখে তাৎক্ষনিক ফায়ার সার্ভিস ও কোতোয়ালি থানা পুলিশকে অবগত করি। তাছাড়া এলাকাবাসীদের সাথে নিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করি। তবে কি কারণে আগুনের সূত্রপাত হয়েছে তা তিনি জানাতে পারেনি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, আগুন লাগার খবর পেয়ে নন্দনকানন ফায়ার স্টেশনের দুটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে ৪৩ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

তিনি বলেন, গ্যারেজের ওয়্যারিংয়ের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় সোমবার রাত ২ টা ১২ মিনিটে। এ ঘটনায় কক্সবাজারগামী হানিফ পরিবহনের বাস (ঢাকা মেট্রো ব-১১-০৯৭২) সম্পূর্ণ পুড়ে যায়। কোন হতাহত নেই তবে বাসটি পুড়ে গিয়ে ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে উদ্ধার করা হয় অন্তত ৩০ লক্ষ টাকার সম্পদ।

বিএম/রাজীব সেন…