গোয়েন্দা পুলিশের পৃথক অভিযানে অস্ত্রসহ গ্রেফতার ৩

চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম নগরীতে পৃথক তিনটি অভিযানে গ্রেফতার হয়েছে তিন যুবক। সোমবার (২৫ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টা থেকে মঙ্গলবার (২৬ মার্চ) সকাল সাড়ে ৯টার মধ্যে নগরীর খুলশী থানার ষোলশহর ২ নম্বর গইেট ও আমবাগান এবং কোতোয়ালী থানার কাজীর দেউরি এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ। তিনজনই অস্ত্র ব্যবসায়ি বলে পুলিশ জানায়।

গ্রেফতারকৃতরা হলেন, চট্টগ্রামের পটিয়ার ডেঙ্গাপাড়া খালেকের বাপের বাড়ীর মৃত সৈয়দ আলমের ছেলে রমজান হোসেন রুবেল প্রকাশ দাইত্যা রুবেল (২৫), হাটহাজারীর চিকনদন্ডী মৌলভী আকমলের বাড়ীর হাজী মো. নুরুল হকের ছেলে নেজাম উদ্দিন (৪২) ও পাহাড়তলী নোয়াপাড়া আবছার ভিলা মকবুল ড্রাইভার বাড়ির মৃত ছাবের আহমদের ছেলে মো. শওকত আলম (৩০)।

পৃথক তিনটি অভিযানে গ্রেফতারকৃতদের কাছ থেকে উদ্ধার করা হয় একটি নাইন এম এম পিস্তল, একটি দেশীয় তৈরি ওয়ান শুটার গান, একটি এক নলা বন্ধুক ও ৪ রাউন্ড কার্তুজ। এছাড়াও নেজাম উদ্দিনের ব্যবহৃত মোটর সাইকেলটি জব্দ করে পুলিশ।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মিজানুর রহমান বলেন, গোপন সংবাদে অস্ত্র বিকিকিনির খবর পেয়ে সোমবার সন্ধ্যায় নগরীর খুলশী থানা ষোলশহর ২নং রেল গেইট এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় চিহ্নিত অস্ত্র ব্যবসায়ি নেজাম উদ্দিনকে।

এসময় তার কাছ থেকে একটি নাইন এম এম পিস্তল উদ্ধার করা হয়। জব্দ করা হয় অস্ত্র ব্যবসায় ব্যবহৃত মোটর সাইকেলটি। এ ঘটনায় তার বিরুদ্ধে অস্ত্র আইনে খুলশী থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

একইদিন রাত ১২টার সময় খুলশী থানা আমবাগান ক্যান্টিন গেইট সংলগ্ন সেগুন বাগান রোডে অভিযান চালিয়ে শওকত আলম নামে এক যুবককে একটি একনলা বন্দুক ও দুই রাউন্ড কার্তুজসহ গ্রেফতার করা হয় বলে জানান মিজানুর রহমান।

এছাড়া মঙ্গলবার সকাল সোয় ৯টার সময় নগরীর কোতোয়ালি থানা কাজীর দেউড়ী সার্কিট হাউজের সামনে থেকে গ্রেফতার করা হয় রমজান হোসেন রুবেল প্রকাশ দাইত্যা রুবেলকে। তার কাছ থেকে একটি দেশীয় তৈরি ওয়ান সুটার গান ও দুই রাউন্ড গুলি উদ্ধারের কথা জানিয়েছে এ গোয়েন্দা কর্মকর্তা।

তিনি বলেন, গ্রেফতার রুবেল একজন অবৈধ অস্ত্রধারী। সে দীর্ঘদিন যাবৎ চট্টগ্রাম শহরে চুরি, ছিনতাই ও দস্যুতা করে আসছিল। তার বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। অস্ত্র উদ্ধারের ঘটনায় কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

বিএম/রাজীব সেন..