দিল্লীকে হারিয়ে চেন্নাইয়ের সহজ জয়

স্পোর্টস ডেস্ক : দিল্লীকে হারিয়ে চেন্নাইয়ের জয়ের ধারা অব্যাহত।

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৫ম ম্যাচে দিল্লী ক্যাপিটালসকে ৬ উইকেটে হারিয়েছে চেন্নাই সুপার কিংস। আসরে এটি চেন্নাইয়ের টানা দ্বিতীয় জয়, অন্যদিকে প্রথম ম্যাচ জেতা দিল্লী এই প্রথম দেখলো পরাজয়ের মুখ।

দিল্লীর ফিরোজ শাহ কোটলায় টস জিতে ব্যাট করতে নেমে এদিন নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৭ রান জড়ো করে দিল্লী ক্যাপিটালস। উদ্বোধনী জুটিতে পৃথ্বী শাও ঝড়ো শুরুর আভাস দিলেও ৫টি চারের সাহায্যে ১৬ বলে ২৪ রান করে সাজঘরে ফেরেন তিনি।

এরপর শ্রেয়াস আইয়ারকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন শিখর ধাওয়ান। শ্রেয়াস ১৮ রান করে সাজঘরের পথ ধরলেও ধাওয়ান তুলে নেন অর্ধ-শতক।

৭টি চারের সাহায্যে ৪৭ বলে ৫১ রান করে সাজঘরে ফেরেন ধাওয়ান। এরপর রিশাভ পান্টের ১৩ বলে ২৫ রানের ইনিংসে ভর করে ১৪৭ রানের পূঁজি পায় দিল্লী। যদিও শেষ দিকের ব্যাটসম্যানরা জ্বলে উঠতে না পারায় খুব একটা মজবুত সংগ্রহ দাঁড় করাতে পারেনি দলটি।

চেন্নাই সুপার কিংসের পক্ষে ডোয়াইন ব্রাভো একাই শিকার করেন তিনটি উইকেট। এছাড়া একটি করে উইকেট শিকার করেন দীপক চাহার, রবীন্দ্র জাদেজা ও ইমরান তাহির।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ইনিংসের তৃতীয় ওভারেই ওপেনার আম্বাতি রায়ুডুকে হারায় চেন্নাই সুপার কিংস। তবে সুরেশ রায়নাকে নিয়ে আরেক ওপেনার শেন ওয়াটসন বিপর্যয় থেকে দলকে রক্ষা করেন। ৪তি চার ও ৩টি ছক্কায় ২৬ বলে ৪৪ রান করা ওয়াটসন আউট হওয়ার কিছুক্ষণ পরই ১৬ বলে ৩০ রানের ঝড়ো ইনিংস খেলে রায়না ফেরেন সাজঘরে।

রায়না ও ওয়াটসনকে হারানোর পর কমে যায় চেন্নাইয়ের রানের গতি। কেদার যাদব ও অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ধীর ভঙ্গিতে রান তুলতে থাকেন। তাতে একসময় প্রয়োজনীয় রান রেট ৬ এর উপরে উঠে যায়। তবে দুজনের দায়িত্বশীল ব্যাটিং দলকে জয়বঞ্চিত রেখে মাঠ ছাড়তে দেয়নি। ধোনির অপরাজিত ৩২ ও কেদারের ২৭ রানের ইনিংসে ভর করে ২ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় পায় চেন্নাই।

সংক্ষিপ্ত স্কোর

দিল্লী ক্যাপিটালস ১৪৭/৬ (২০ ওভার)
ধাওয়ান ৫১, পান্ট ২৫, পৃথ্বী ২৪
ব্রাভো ৩৩/৩, চাহার ২০/১, তাহির ২০/১

চেন্নাই সুপার কিংস ১৫০/৪ (১৯.৪ ওভার)
ওয়াটসন ৪৪, ধোনি ৩২*, কেদার ২৭
অমিত ৩৫/২, রাবাদা ২৬/১, ইশান্ত ২৮/১

ফল: চেন্নাই সুপার কিংস ৬ উইকেটে জয়ী।

বিএম/রনী/রাজীব