খালেদা জিয়াকে কেরানীগঞ্জে স্থানান্তর করা হবে

বিএম ডেস্ক : বঙ্গবন্ধু যাদুঘরের নির্মাণ কাজ শুরু হলে যে কোনো সময় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কারাগারে স্থানান্তর করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বুধবার (২৭ মার্চ) বিকেলে সাভার আশুলিয়ার বঙ্গবন্ধু রোড এলাকায় বোধিজ্ঞান ভাবনা কেন্দ্র (বৌদ্ধ বিহারে) সদ্ধর্ম দেশনাসহ বিদর্শন ভাবনা অনুশীলনের সমাপনী অনুষ্ঠানে যোগ দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এই তথ্য জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কেরানিগঞ্জের যে জেলখানাটি সেটি স্বয়ংসম্পূর্ণ জেলখানা। ঢাকার যেখানে খালেদা জিয়াকে রাখা হয়েছে সেখানে বঙ্গবন্ধু যাদুঘর নির্মাণ করা হবে। ঠিকাদাররা এখানে যে কোনো সময় কাজ শুরু করবে, কাজেই তাকে এখান থেকে সরিয়ে নিতে হবে। আমরা যে কোনো সময় নিতে পারি।

‘শর্ত সাপেক্ষে খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দিয়ে বিদেশ পাঠানো হচ্ছে’ এমন গুঞ্জন সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিএনপির তরফ থেকে এখন পর্যন্ত এ ধরনের কোনো প্রস্তাব সরকারের কাছে আসেনি। এছাড়া খালেদা জিয়া দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত আসামি হিসেবে কারাবন্দি।’ তাকে প্যারোলে মুক্তি পেতে হলেও আদালতের মাধ্যমেই আসতে হবে বলে সাফ জানিয়ে দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবরসহ অনেকে।

বিএম/রনী/রাজীব