চট্টগ্রামের প্রবীন সাংবাদিক স্বপন মহাজন আর নেই

চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের প্রবীন সাংবাদিক স্বপন মহাজন দীর্ঘদিন বাধ্যক্যজনিত রোগে ভুগে আজ বুধবার বেলা সাড়ে ১২টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। হাসপাতালের আইসিইউতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যুতে চট্টগ্রামের সাংবাদিক অঙ্গনে শোকের ছায়া বিরাজ করছে।

মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব মহসীন কাজী, সদস্য রুবেল খান ও আজহার মাহমুদ।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিম উদ্দিন শ্যামল ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম রিপোটার্স ফোরামের সভাপতি কাজী আবুল মনসুর, সম্পাদক আলিউর রহমান, পটিয়া সাংবাদিক ফোরাম-চট্টগ্রাম নগর এর আহবায়ক শহীদ উল আলম ও সদস্য সচিব মহসিন চৌধুরী পৃথক পৃথক ভাবে গভীর শোক জানিয়েছেন।

চট্টগ্রামের জনপ্রিয় অনলাইন পোর্টাল বাংলাদেশ মেইল পরিবারের পক্ষ থেকে শোক জানানো হয় প্রবীণ এ সাংবাদিকের মৃত্যুতে। তাছাড়া চট্টগ্রামের সাংবাদিক সংগঠনগুলো পৃথক পৃথক ভাবে গভীর শোক জানিয়েছেন। পাশাপাশি প্রবীণ এ সাংবাদিকের রুহের প্রতি শ্রদ্ধা এবং বিদেহী আত্মার মাগফিরাত ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

এর আগে সাংবাদিক স্বপন কুমার মহাজন বাধ্যক্যজনিত রোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হলে গত ৫ মার্চ প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। তার শারীরিক অবস্থার অবনতি হলে পরবর্তীতে মুমূর্ষু অবস্থায় তাকে নগরীর মেহেদীবাগস্থ বেসরকারি ম্যাক্স হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। তিনি হৃদরোগ, কিডনী, ডায়াবেটিকসহ বিভিন্ন রোগে আক্রান্ত বলে তার পরিবার সূত্রে জানা গেছে।

স্বৈরাচার বিরোধী আন্দোলনের সময় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন সাংবাদিক স্বপন মহাজন।

তিনি চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সাধারণ সম্পাদক, খেলাঘরসহ বিভিন্ন সংগঠনে নেতৃত্ব দিয়েছেন। তিনি দৈনিক আজাদ, দৈনিক আজাদী, দৈনিক স্বাধীনতা, দৈনিক নয়াবাংলাসহ বিভিন্ন পত্রিকায় কর্মরত ছিলেন।

বিএম/রাজীব সেন প্রিন্স…