ব্রাজিলের দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক : দুর্বল পানামার বিপক্ষে ড্র করে ব্যাপক সমালোচিত হয়েছিল ব্রাজিল। তিন দিন পর সেই ক্ষতে প্রলেপ দিলো সেলেকাওরা। চেক রিপাবলিকের বিপক্ষে তুলে নিল দুর্দান্ত জয়। ইউরোপীয়ান দলটিকে তারা হারিয়েছে ৩-১ গোলে।

ইনজুরির কারণে এ ম্যাচেও ছিলেন না দলের সেরা তারকা নেইমার। তবে তা জয়ের পথে বাধা হতে পারেনি। যদিও প্রথমেই গোল হজম করেছিল ব্রাজিল। ম্যাচের ৩৭ মিনিটে ডেভিড পাভেলকার গোলে এগিয়ে যায় চেক রিপাবলিক।

ম্যাচের ৩৭তম মিনিটে ব্রাজিলের জালে বল জড়ান ডেভিড পাভেলকা। প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থেকে মাঠ ছাড়ে অতিথিরা। দ্বিতীয়ার্ধের শুরুতেই চেক রিপাবলিকের রক্ষণের ভুলে সমতায় ফেরে ব্রাজিল। রবার্তো ফিরমিনোর গোলে সমতায় ফেরে ব্রাজিল। বল দখলে এগিয়ে থেকে ম্যাচের শেষ দিকে এসে ব্যবধান বাড়ান জেসুস। ৮৩তম মিনিটে জেসুসের গোলে ২-১ গোলে এগিয়ে যায় পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ম্যাচ শেষ হওয়ার কয়েক সেকেন্ড আগে স্বাগতিকদের বুকে শেষবারের মতো ছুরি চালান জেসুস। আলানের বাড়ানো বল দুইবারের চেষ্টায় জালে জড়ান জেসুস।
কুতিনহোর বদলি হিসেবে নামা জেসুসের জোড়া গোলে ঘুরে দাঁড়িয়ে দুর্দান্ত জয় তুলে নেয় ব্রাজিল।

ম্যাচের আগে ব্রাজিল কোচ তিতে বলেছিলেন, কোপা আমেরিকার আগে এ ম্যাচেই শেষ পরীক্ষা নিরীক্ষা চালাবেন তিনি। ঘরের মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের জন্য তার পরিকল্পনা এখনি জানা যাবে না। তবে আপাতত এ জয় যে তাকে বেশ আত্মবিশ্বাসী করে তুলবে সেটা বলাই যায়।

ব্রাজিল পরবর্তী আন্তর্জাতিক ম্যাচ খেলবে আগামী ৬ জুন বলিভিয়ার বিপক্ষে, কোপা আমেরিকায়।

বিএম/রনী/রাজীব