স্বাধীনতা দিবস উপলক্ষে চট্টগ্রামে ছাত্রলীগের শোভাযাত্রা

চট্টগ্রাম মেইল : মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে ছাত্রলীগের উদ্দ্যেগে চট্টগ্রামে বিশাল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের কর্মসূচী ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক মিনহাজুল আবেদীন সানি এ শোভাযাত্রার নেতৃত্ব দেন।

বুধবার সকালে শোভাযাত্রাটি নগরীর গোলপাহাড় মোড় থেকে শুরু হয়ে প্রবর্তক, মেহেদীবাগ, ওয়াসা ও জিইসি মোড় প্রদক্ষিণ করে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধাঞ্জলীর অর্পণ করে নেতাকর্মীরা।

সর্বশেষ কর্মসূচি হিসেবে নগর ছাত্রলীগ নেতা মোঃ হোসেন রবিনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে উপস্থিত ছিলেন নগর ছাত্রলীগ নেতা মো. ইলিয়াস মোল্লা, মীর জিহান আলী খান, তন্ময় দাশ তপু, মহসিন সুমন, কামরুল তালুকদার রিহাত, জাহেদ হোসেন ফারুক, মিজান চৌধুরী, জাহেদ হাসান, এম.এ.সাহেদ, জহিরুল ইসলাম জহির, অসিম কুমার, সৈয়দ ইকরামুল হক, হাসান মাহমুদ, সাদমান সাব্বির, কাজী আসিফ, প্রতিম চৌধুরী, শেখ হাসান, সোয়াইব ইমরান প্রিয়াস, মোঃ নোবেল, আজিজুল হক শামীম, আমজাদুল হক নাজু, আমীর হোসেন আবরার ফাহিম, মোঃ সোহাগ, মোঃ রায়হান, শাফায়েত জিকু, মোঃ রিয়াদ, শহীদুল ইসলাম সাব্বির, আকাশ বড়ুয়া, মোঃ গিয়াস, আদনান খুরশিদ দিগন্ত, অনিক বিশ্বাস, আবির, আলিফ, রাহুল, রিয়াদ মাহিম, মুনমুন, রিদয়, ইমন, শাকের, আরিফ, রাব্বি, জনি, আসফাক, ফাহাদ, সাকিন প্রমুখ।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে মিনহাজুল আবেদীন সানি বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের স্মৃতি চারণপূর্বক উপস্থিত সকলকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানান।

স্বাধীনতা দিবসের তাৎপর্য তুলে ধরতে গিয়ে তিনি উপস্থিত ছাত্রলীগ নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, সকলকে প্রকৃত মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হবে এবং দেশকে আর্থ সামাজিক দিক দিয়ে এগিয়ে নিয়ে যেতে হবে।

শিক্ষার্থীদের আগামী দিনে দেশ ও জাতির ভবিষ্যৎ কর্ণধার হিসেবে নিজেকে প্রস্তুত করতে হবে। তবেই আমরা স্বাধীনতার পূর্ণ স্বাদ উপভোগ করতে পারবো। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের লক্ষ্যে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে দেশরত্ন শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার জন্য একসাথে কাজ করে যেতে হবে।

বিএম/রাজন/রাজীব…