কলকাতার দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক : আগের ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে মাত্র ১৯ বলে ৪ ছক্কা ও ৪ বাউন্ডারিতে দুর্দান্ত ইনিংস খেলে কলকাতাকে জিতিয়ে ম্যাচে সেরা হয়েছিলেন, আর আজো পাঞ্জাবের বিপক্ষে ১৭ বলে ৪ রানের ঝড়ো ইনিংস ও মাত্র ২১ রানে ২ উইকেট নিয়ে দলকে জিতাতে গুরুত্বপূর্ণ অবদান রেখে জিতলেন ম্যাচ সেরার পুরস্কার।

এদিন আইপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে ২৮ রানে হারিয়ে এবাবের আসরে দ্বিতীয় জয় তুলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

এদিনে নিতিশ রান ও আন্দ্রে রাসেল ঝড়ে ইডেন গার্ডেনে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে শাহরুখ খানের নাইটরা।

ইডেন গার্ডেনে আজ টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকে ঝড় তোলেন লিন এবং নারাইন। তবে তা বেশিক্ষণ স্হায়ী হয়নি। ১০ রান করে লিনের বিদায়ের পর ৯ বলে ২৪ রান করে ফিরেন নারাইনও। এরপর ব্যাটিংয়ে নেমে শত রানের দারুন জুটি গড়েন নিতিশ রানা এবং উথাপ্পা।

দুজনেই তুলে নেন দুর্দান্ত অর্ধশতক। ৩৪ বলে ৬৩ রানের ঝড়ো ইনিংস খেলার পর রানা আউট হলে ব্যাটিংয়ে নেমে ঝড় তুলেন আন্দ্রে রাসেল। ম্যাচের ১৯ তম ওভারে পাঞ্জাব পেসার শামির ৪ বলে ২২ রান নেন তিনি। তবে শেষ ওভারে সুযোগ থাকলেও অর্ধশতক তুলতে ব্যর্থ হন রাসেল। ১৭ বলে ৫ ছক্কা আর ৩ বাউন্ডারিতে ৪৮ রানের বিধ্বংসী খেলেন তিনি। তবে ৬৭ রানে অপরাজিত থাকেন উথাপ্পা।

শেষ পর্যন্ত ২০ ওভার শেষে ৪ উইকেট হেরে ২১৮ রানের বিশাল সংগ্রহ দাড় করায় কলকাতা। যা ইডেন গার্ডেনের মাঠে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের স্কোর।

২১৯ রানের জবাবে ডেভিড মিলারের অপরাজিত ৪০ বলে ৫৯ ও মায়াক আগারওয়ালের ৩৪ বলে ৫৪ রান আর শেষ দিকে মনদ্বিপ সিংয়ের মাত্র ১৫ বলে ৩৩ রানের ঝড়ো ইনিংস সত্ত্বেও নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯০ রানের বেশি করা হয়নি পাঞ্জাবের দলটি।

কলকাতার পক্ষে আন্দ্রে রাসেল ২ টি উইকেট নেন।

বিএম/রনী/রাজীব