চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বাস ও হাইচের সংঘর্ষে ৮ জনের মৃত্যু : আহত ১১

চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া থানা এলাকায় বাস ও হাইচের মুখোমুখি সংঘর্ষে ৯ জনের মর্মান্তিক মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে পুুলিশ এক শিশু,২ নারীসহ নিহতের সংখ্যা ৮ জন নিশ্চিত করেছে।

এ ঘটনায় আহত হয়েছে অন্তত ১১ জন। বেশ কয়েকজনের অবস্থা আশংকাজনক। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে স্থানীয় প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে।

বুধবার রাত পৌনে ১ টার দিকে মহাসড়কের লোহাগাড়া চুনতী ‘জাইল্যার টেক’ এলাকায় দুর্ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে কক্সবাজার থেকে ছেড়ে আসা রিলাক্স পরিবহনের একটি চেয়ার কোচ চুনতি এলাকায় পৌছালে বিপরীত দিক থেকে চকরিয়াগামী একটি হাইয়েচ মিনি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই শিশুসহ ৯ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো বেশ কয়েকজন।

জানা যায়, দুর্ঘটনার পর হাইচ মাইক্রোবাসটি থেকে প্রচন্ড গ্যাস বের হতে থাকলে স্থানীয়রা ফায়ার সার্ভিসকেও খবর দেন। ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে গিয়ে হাইচটি রাস্তা থেকে সরিয়ে নেন।

তাছাড়া দুর্ঘটনার পর বিলে পড়ে যাওয়া রিলেক্স পরিবহনে আটকে থাকা আহত যাত্রীদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন ফায়ার সার্ভিস।

তবে নিহতের সংখ্যা ৮ জন নিশ্চিত করে চুনতি পু্লিশ ফাঁড়ির পরিদর্শক আলমগীর হোসেন বলেন, বুধবার রাত পৌনে ১ টার সময় দুর্ঘটনাটি ঘটে। নিহতরা সকলে হাইচ মাইক্রোবাসের যাত্রী।

গুরুতর আহত অবস্থায় ৩ জনকে চকরিয়া হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া বাসের অন্তত ৮ যাত্রী আহত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর জন্য পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছে।

বিএম/রাজীব….