জাল দলিল, সীল মোহরসহ জালিয়াতি চক্রের ২ সদস্য আটক

চট্টগ্রাম মেইল : চট্টগ্রামে গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে আটক হয়েছে জাল জালিয়াতি চক্রের ২ সক্রিয় সদস্য। বৃহস্পতিবার দুপুর আড়াইটার সময় নগরীর কোতোয়ালি থানা আদালত পাড়ার আইনজীবি দোয়ের ভবনের প্রথম তলার ১৬ নং দোকানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ থেকে ১ টি ল্যাপটপ, ১ টি স্ক্যানার মেশিন, জাল দলিলাদি ও বিভিন্ন সাব-রেজিস্ট্রার কর্মকর্তাদের ৭৫টি সীল মোহর উদ্ধার করা হয়।

আটক জালিয়াতি চক্রের ২ সদস্য হলেন, চন্দনাইশের হারলা অলি আহম্মদ তালুকদার বাড়ির বর্তমানে পাঁচলাইশ খতিবের হাট এলাকার বাসিন্দা নুরুল আফসারের ছেলে হাবিবুল্লাহ ও রাউজান উপজেলার পশ্চিম নোয়াপাড়া হাসি মিয়ার বাড়ির মৃত আব্দুল খালেকের ছেলে মো. ইউসুফ।

আটককৃতদের বিরুদ্ধে নগরীর কোতোয়ালি থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে জানিয়ে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মিজানুর রহমান বলেন, আটক দুজনসহ জালিয়াতি চক্রের কয়েকজন সদস্য মিলে দীর্ঘদিন যাবৎ চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলার ভূমি অফিসের সাব-রেজিস্ট্রার কর্মকর্তাদের রাবার ষ্ট্যাম্প (সীলমোহর) দ্বারা অবৈধভাবে জমির খতিয়ান, নামজারি, জাল দলিল প্রস্তুত করে আসছে।

গোপন তথ্যে অভিযান চালিয়ে বৃহস্পতিবার এসব কাজে ব্যবহৃত সরঞ্জামসহ এ চক্রের দুজনকে আটক করা হয়। বাকি সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বিএম/রাজীব সেন…