জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্বের স্বীকৃতি পেল চারপীর আউলিয়া (রাঃ) আলিম মাদ্রাসা

বিএম ডেস্ক : জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ উপলক্ষ্যে এবার জেলা পর্যায়ে চট্টগ্রাম জেলার শ্রেষ্ট মাদ্রাসার স্বীকৃতি অর্জন করে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান বখতিয়ার পাড়া হযরত চারপীর আউলিয়া (রাঃ) আলিম মাদ্রাসা। মাদ্রাসা পর্যায়ে এনিয়ে দ্বিতীয়বার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের স্বীকৃতি অর্জন করল প্রতিষ্ঠানটি।

মাদ্রাসার অধ্যক্ষ কাজী আব্দুল হান্নান বলেন, চট্টগ্রাম মহানগরসহ ১৪ টি উপজেলার (দাখিল,আলিম,ফাজিল ও কামিল) সকল মাদ্রাসার মধ্য থেকে বখতিয়ার পাড়া চারপীর আউলিয়া সিনিয়র মাদরাসা জেলা পর্যায়ে শ্রেষ্ঠ মাদরাসা হিসেবে স্বীকৃতি অর্জন করে।

মোট ১৪ টি বিষয়ে ১০০ নাম্বারের ভিত্তিতে জেলা প্রশাসকের নেতৃত্বে ৫ জন অফিসার এই শ্রেষ্ঠত্ব প্রক্রিয়া বাছাই ও মান নির্ণয় সম্পন্ন করেন। ১৪ টি বিষয়ে ১০০ নাম্বারের ভিত্তিতে শ্রেষ্ঠত্বের মান নির্ণয় করা হয়।

বিষয় গুলো হলো, রেজাল্ট, পরীক্ষার্থী সংখ্যা, শিক্ষক ও শিক্ষার্থীর উপস্থিতি, স্যানিটেশন, শিক্ষার পরিবেশ, প্রশাসনিক ও আর্থিক শৃঙ্খলা, সহপাঠ, মাল্টিমিডিয়া ক্লাস, আইসিটি, কম্পিউটার ল্যাব, স্কাউট, অধ্যক্ষের দক্ষতা ইত্যাদি।

তিনি আরো বলেন, এই প্রাপ্তি গভর্নিং বডির সভাপতি মুহাম্মাদ সামশুল হকসহ সকল সদস্য, শিক্ষকগণ, শিক্ষার্থী ও এলাকাবাসীকে উৎস্বর্গ করছি। তাদের সহযোগিতা ছাড়া কখনোই এই সাফল্য অর্জন করা সম্ভব হতোনা।

আগামী ৩০ মার্চ বখতিয়ার পাড়া চারপীর আউলীয়া আলীম মাদরাসা চট্টগ্রাম জেলার প্রতিনিধি হিসেবে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। তিনি বিভাগীয় পর্যায়ের এই প্রতিযোগিতায় মাদরাসার সাফল্যের জন্য সবার কাছে দোয়া কামনা করেন।

বিএম/নওশাদ/রাজীব…