সরকারি সিটি কলেজ বার্ষিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণ সম্পন্ন

চট্টগ্রাম মেইল : মোট ২১টি ইভেন্টে ৬ শতাধিক অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্য থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিয়ে চট্টগ্রাম সরকারি সিটি কলেজের বার্ষিক অন্তঃ ক্রীড়া এবং সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক প্রতিযোগীতা সম্পন্ন হয়।

আজ ২৮ মার্চ সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত কলেজ প্রাঙ্গণে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বার্ষিক এ প্রতিযোগীতা অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

বৃহস্পতিবার তিন পর্বে ভাগ করে সমাপনী অনুষ্ঠান সাজানো হয়। প্রথম পর্বে কলেজ ছাত্রলীগ ও ছাত্র সংসদের উদ্দ্যেগে কলেজের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

সরকারি সিটি কলেজ ছাত্র সংসদে ভিপি রাজীব হাসান রাজনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর ঝরনা খানম। বিশেষ অতিথি ছিলেন প্রফেসর মঞ্জুর আহমদ, প্রতিযোগীতায় দায়িত্ব প্রাপ্ত সহযোগী অধ্যাপক মোহাম্মদ ইলিয়াস, শিক্ষক পরিষদ সম্পাদক আহমেদ সোবহান, শিক্ষক ক্লাব সম্পাদক ওমর ফারুক, সাহিত্য প্রতিযোগীতার দায়িত্ব প্রাপ্ত সহযোগী অধ্যাপক আরিফ মঈনুদ্দিন।

এসময় বিচারক মন্ডলি ছাড়াও কলেজ ছাত্রলীগ, ছাত্র সংসদ নের্তৃবৃন্দ ও কলেজ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

দ্বিতীয় পর্বে এবারের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সরকারি সিটি কলেজের ২০১৯ সালের বার্ষিক অন্তঃ ক্রীড়া প্রতিযোগীতায় ১৪টি ইভেন্টে ৩৬০ জন শিক্ষার্থীদের মধ্য থেকে প্রতিটি ইভেন্টের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হওয়ার গৌরব অর্জণকারীদের হাতে পুরস্কার তুলে দেন কলেজ অধ্যক্ষ প্রফেসর ঝরনা খানম। গত ১৯ মার্চ সকাল ১১ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কলেজ মাঠে এসব ইভেন্টের প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছিল।

এর আগে গত ১৮ মার্চ প্রায় ৩ শত শিক্ষার্থীর অংশগ্রহণে ৭টি ইভেন্টের উপর কলেজ মাঠে অনুষ্ঠিত হয় বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা। এসব ইভেন্টে প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জণকারী প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন প্রফেসর মঞ্জুর আহমদ, সরকারি সিটি কলেজ ছাত্র সংসদে ভিপি রাজীব হাসান রাজন ও অন্যান্য অতিথিরা।

সর্বশেষে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বার্ষিক এ আয়োজনের সমাপ্তি ঘটে। ব্যান্ড সংগীতের অনুষ্ঠানে আগত ব্যান্ডদল ছাড়াও সংগীত প্রতিযোগিতায় অংশগ্রহণ কারী শিক্ষার্থীরা তাদের মনোজ্ঞ পরিবেশনের মাধ্যমে কলেজ ক্যাম্পাস মাতিয়ে রাখেন।

কোন প্রকার বিশৃঙ্খলা ছাড়া এমন সফল আয়োজনের জন্য কলেজ ছাত্রলীগ ও ছাত্র সংসদের নের্তৃবৃন্দকে ধন্যবাদ জানিয়েছেন কলেজ অধ্যক্ষ প্রফেসর ঝরনা খানম।

বিএম/রাজীব সেন প্রিন্স…