চট্টগ্রামে বাস-হাইচ সংঘর্ষে নিহত ৮ জনের পরিচয় মিলেছে

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম-কক্সবাজার মহসড়রে লোহাগাড়া নির্জন এলাকায় যাত্রীবাহি বাস ও হাইচের সংঘর্ষে নিহত ৮ জনের পরিচয় জানা গেছে। এ ঘটনায় নিহত হয়েছে এক শিশু, দুই নারী ও ৫ জন পুরুষ যাত্রী। নিহতরা সবাই হাইচ মাইক্রোবাসের যাত্রী বলে নিশ্চিত করেছে পুলিশ ও ফায়ার সার্ভিস। বুধবার রাত পৌণে ১ টার সময় লোহাগাড়া উপজেলার চুনতির জাঙ্গালিয়া এলাকায় দুর্ঘটনাটি ঘটে।

    নিহতরা হলেন, লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া লস্কর পাড়া এলাকার হজেরা বেগম (২৬), চুনতি খলিফার পাড়া এলাকার আবু তাহের (২২), কক্সবাজার সদরের পিএমখালীর ছনখোলা নয়াপাড়া এলাকার মো. জিসানের স্ত্রী তসলিমা আক্তার (২০), তাঁর দুই বছরের শিশু কণ্যা সাদিয়া (২), তসলিমা আক্তারের মা হাসিনা মমতাজ (৪৫), চকরিয়ার খুটাখালীর উত্তর মেধা কচ্ছপিয়া এলাকার বান্ডু মিয়ার ছেলে হাইচ চালক মো. নুরুল হুদা (২৫), লোহাগাড়ার সিকদারপাড়া এলাকার মো. সিরাজুল ইসলামের ছেলে আফজাল হোসেন সোহেল (৩০) ও বাঁশখালীর শেখেরখীল এলাকার মো. সিদ্দিকের ছেলে মো. সায়েম (২২)।

    হাইওয়ে পুলিশের দোহাজারি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান নিহতদের পরিচয় নিশ্চিত করে বলেন, কক্সবাজারমুখী রিল্যাক্স পরিবহনের একটি প্রিমিয়াম বাস (চট্টমেট্রো ব-১১-১১৯৬) এবং চট্টগ্রামমুখী হাইচ মাইক্রোবাস (চট্টমেট্রা-১১-৩৭৩৪) মুখোমুখি সংঘর্ষ হলে হাইচ মাইক্রোবাসে থাকা ৮ জন যাত্রী নিহত হয়। আরো : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বাস ও হাইচের সংঘর্ষে ৯ জনের মৃত্যু : আহত ৩০

    তিনি বলেন, দুর্ঘটনার পরপরই বাসটির চালক ও হেলপার পালিয়ে গেলেও মাইক্রোবাস চালক ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন বলে ধারণা করছেন তিনি। দুর্ঘটনা কবলিত গাড়ি দুইটি উদ্ধারে ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্ট সকলে কাজ করছে বলে জানায় তিনি।

    এছাড়া এ ঘটনায় হাইচের ৩ যাত্রীসহ ১১ জন আহত হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক মো. জসিম উদ্দিন। তিনি বলেন, পুলিশ প্রশাসন ও স্থানীয় জনতার সহায়তায় আহতদের উদ্ধার করে লোহাগাড়া, চকরিয়া সহ বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে। আহতদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন তিনি।

    চুনতি পু্লশি ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক আলমগীর হোসেন জানিয়েছেন নিহদের মরদেহ ময়না তদন্তের জন্য হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। আহত ব্যক্তিদের চিকিৎসা চলছে।

    বিএম/রাজীব সেন….