বনানীর আগুন সার্বক্ষণিক মনিটরিং করছেন প্রধানমন্ত্রী

    বিএম ডেস্ক : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বনানীতে আগুন লাগার ঘটনা সার্বক্ষণিকভাবে মনিটরিং করছেন। প্রয়োজনীয় দিকনির্দেশনা দিচ্ছেন। ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের সঙ্গেও কথা বলে পদক্ষেপ নিতে বলছেন। এ সময় আগুনে ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহযোগিতা করা হবে বলে তিনি জানান।

    আজ বৃহস্পতিবার বিকেলে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।

    সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আওয়ামী নেতা এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মারুফা আক্তার পপি, রেমন্ড আরেং, শামসুন নাহার চাঁপা প্রমুখ উপস্থিত ছিলেন।

    মির্জা ফখরুলের বক্তব্য প্রসঙ্গে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, বিএনপি খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি করছে।

    তিনি বলেন, খালেদা জিয়া কারাগারে যেসব সুযোগ-সুবিধা পেয়েছেন বা পাচ্ছেন দুর্নীতির দায়ে দণ্ডিত আসামি এমন সুযোগ-সুবিধা পায় না। উপমহাদেশের ইতিহাসে এ ধরনের নজির দেখা যায় না।

    তিনি আরও বলেন, তারপরও তাকে (খালেদা জিয়া) এ ধরনের সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে। ফখরুল ইসলাম এবং রিজভীরা দিনে তিনবার করে কথা বলেন আবার বলেন, ‘দেশে গণতন্ত্র নাই কথা বলার অধিকার নাই।’

    এর আগে বুধবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কারা কর্তৃপক্ষ উদাসীন বলে অভিযোগ করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই সঙ্গে খালেদা জিয়াকে হত্যার সুপরিকল্পনা করা হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

    যে দল বন্দুকের নলের আগায় জন্ম তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়াকে চিকিৎসা দেয়ার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কেবিন খালি রাখা হয়েছিল। কিন্তু সেখানে তিনি যাননি। যে হাসপাতালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জীবন সংকটাপন্ন অবস্থায় ভর্তি হয়েছিলেন সেই হাসপাতালে খালেদা জিয়া চিকিৎসা নেবেন না। তাহলে প্রশ্ন জাগে বঙ্গবন্ধুর নামের সঙ্গে হাসপাতালের নাম জড়িত বলে কি তিনি চিকিৎসা নেবেন না?’

    ঢাকা কেন্দ্রীয় কারাগারের কথা উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ‘রিজভী সাহেব একবার বলেন পরিত্যক্ত কারাগার ভবনে খালেদা জিয়াকে রাখা হয়েছে। আবার যখন তাকে নতুন কারাগারে স্থানান্তরের চেষ্টা চলছে তখন তিনি বলছেন নির্মাণাধীন কারাগারে খালেদা জিয়াকে রাখার চেষ্টা করা হচ্ছে। তাহলে কি খালেদা জিয়াকে পাঁচতারকা হোটেলে রাখতে হবে?’

    বিএম/রনী/রাজীব