একটা সময় মাঝে মাঝে বিদ্যুৎ আসতো আর এখন মাঝে মাঝে যায়-নওফেল

চট্টগ্রাম মেইল : শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশে অভূতপুর্ব উন্নয়ন সাধিত হয়েছে। জননেত্রী শেখ হাসিনা এ জনপদের মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করছেন। বহুমুখী সাফল্য এসেছে শিক্ষা খাতেও।

নওফেল বলেন, আওয়ামী লীগ সরকারের আগে এমন একটা সময় ছিলো যখন মানুষ কোটি টাকা খরচ করে বাড়ি তৈরি করলেও ঠিকমতো পানি পেতো না, বিদ্যুৎ আসতো মাঝে মাঝে। আর বর্তমান আওয়ামী লীগ সরকার দায়িত্ব গ্রহণের পর থেকে এ ধারার পরিবর্তন ঘটেছে। এখন সারাদেশেই বিদ্যুৎ যায় মাঝে মাঝে। তবে সামগ্রিক উন্নয়ন একটি দীর্ঘ প্রক্রিয়া। জনগণকে সেটি বুঝতে হবে।

শুক্রবার (২৯ মার্চ) বিকেলে ডেন্টাল এডুকেশন ও রিসার্চ সেন্টার চট্টগ্রাম নামক সংগঠনের আত্মপ্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী নওফেল এসব কথা বলেন।

অভিষেক অনুষ্ঠানে দেশে প্রয়োজনের তুলনায় দন্ত চিকিৎসক অনেক কম মন্তব্য করে শিক্ষা উপমন্ত্রী নওফেল বলেন, দন্ত চিকিৎসা সেবা প্রান্তিক পর্যায়ে নিয়ে যেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে চট্টগ্রাম ও রাজশাহীতে আরো দুটি ডেন্টাল কলেজ করার উদ্দ্যেগ নিয়েছে সরকার। তাছাড়া সরকার বিসিএসে দন্ত চিকিৎসক নিয়োগের ব্যবস্থা করেছে।

তবে চিকিৎসক তৈরিতে সরকারের অভূতপুর্ব প্রচেষ্টার মূল্যায়ন করে পড়াশোনা শেষে বিদেশ না গিয়ে দেশে সেবা দিতে চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

ডেন্টাল অ্যাডুকেশন অ্যান্ড রিসার্চ ফাউন্ডেশন চট্টগ্রামের সভাপতি শাহেকুল জাব্বারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. কামরুল হাসানের সঞ্চালনায় আয়োজিত অভিষেক অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ ডা. হুমায়ুন কবির বুলবুল, চট্টগ্রাম মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের প্রধান ডা. আকরাম পারভেজ চৌধুরী, সাবেক প্রধান সৈয়দ মোরশেদ মাওলা, তৈয়ব শিকদার, স্যার মরিস ব্রাউন ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান এম সাইফুল ইসলাম, লায়ন্স ফাউন্ডেশন চট্টগ্রামের সচিব এম শফিকুল ইসলাম ভূঁইয়া।

এসময় ডেন্টাল অ্যাডুকেশন অ্যান্ড রিসার্চ ফাউন্ডেশন চট্টগ্রামের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পরে এ অনুষ্ঠান শেষ করে একই দিন বিকেলে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল লোহাগাড়া চিব্বাড়ী এম এ মোতালেব কলেজের ১৯এর এইচ এস সি পরিক্ষার্থীদের বিদায়ী সমবর্ধা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কলেজের প্রতিষ্টাতা ও বনফুল-কিষোয়ন গ্রুপের চেয়ারম্যান এম এ মোতালেব সি আই পি। অনুষ্ঠানে কলেজের শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাএলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

বিএম/রাজীব সেন প্রিন্স…