খালেদার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে মিছিল

বিএম ডেস্ক : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। শুক্রবার (২৯ মার্চ) বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এ বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলে নেতৃত্ব দেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

বিএনপি ও অঙ্গ সংগঠনের কয়েকশ নেতাকর্মীর অংশগ্রহণে বিক্ষোভ মিছিলটি নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও নয়াপল্টন কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মিছিল শেষে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক পথসভায় রুহুল কবির রিজভী বলেন, গত ৩০ ডিসেম্বর মিডনাইট নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে প্রধানমন্ত্রী গণতন্ত্রের শেষ চিহ্নটুকু মুছে ফেলতে উঠেপড়ে লেগেছেন। সেজন্য তিনি এখন বাকশালের প্রশংসা করে বক্তব্য রাখছেন। অর্থাৎ বাক স্বাধীনতা, মত প্রকাশের স্বাধীনতা তথা গণতন্ত্রকে কফিনে মুড়িয়ে কবর দেয়ার জন্যই বাকশাল নামক ‘৭৫-এর দুর্বিষহ দুঃশাসনের জয়গান শুরু করেছেন। শেখ হাসিনার এই বক্তব্য অশুভ ইঙ্গিতবাহী।

তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে বেআইনিভাবে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। তার জীবন এখন চরম সংকটের মধ্যে। অবহেলা ও বিনা চিকিৎসায় তাকে ঠেলে দেয়া হচ্ছে এক বিভীষিকাময় পরিস্থিতির দিকে।

রিজভী বলেন, বেগম জিয়ার মুক্তি ও সুচিকিৎসাকে সরকারের বাধাগ্রস্ত করা দুরভিসন্ধিমূলক। গণতন্ত্র পুনরুদ্ধার ও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করতে এখন সংগ্রামী জনতা রাজপথে ধেয়ে আসছে।

বিএম/রনী/রাজীব