বোয়ালখালী পৌর প্যানেল মেয়র মিজানের ওসমানী পদক লাভ

বোয়ালখালী প্রতিনিধি : চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভার প্যানেল মেয়র শাহজাদা এস এম মিজানুর রহমানকে বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানী স্মৃতি পদক’১৯ প্রদান করেছে ‘আলোকিত মানুষের জন্য ফাউন্ডেশন’।

২৯ মার্চ শুক্রবার সন্ধ্যায় আলোকিত মানুষের জন্য ফাউন্ডেশন ঢাকার বাংলাদেশ ফটোজার্নালিষ্ট এসোসিয়েশন মিলনায়তনে ‘স্বাধীনতার ৪৮বছরে আমাদের প্রত্যাশা ও আজকের বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভায় বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানী স্মৃতি পদক দেওয়া হয়।

সংগঠনের সভাপতি মো. আতাউল্লা খানের সভাপতিত্বে স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আপীল বিভাগের বিচারপতি মো. ছিদ্দিকুর রহমান মিয়া।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংস্থাপন মন্ত্রনালয়ের যুগ্ন সচিব তপন কুমার নাথ, বঙ্গবন্ধু গবেষণা পরিষদ সভাপতি লায়ন গনি মিয়া বাবুল এমজেএফ, ড. জীন বোধী ভিক্ষু, গবেষক হুমায়ন কবির, দেলোয়ার হোসেন, এড. নাছির হোসেন, পৌর প্যানেল মেয়র শাহজাদা এস এম মিজানুর রহমান ও এম আরমান মিয়া।

আপীল বিভাগের বিচারপতি মো. ছিদ্দিকুর রহমান মিয়া প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘অসাম্প্রদায়িক ও উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে সবাইকে দেশপ্রেমে উজ্জীবিত হয়ে সততার সঙ্গে দেশের উন্নয়নে আত্মনিয়োগ করতে হবে।’

তিনি বলেন, লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে অর্থপূর্ণ করতে সবাইকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে এবং স্বাধীনতার চেতনাকে ধারণ করতে হবে।

বিএম/পুজন সেন/রাজীব…