সাকিব বিহীন ম্যাচে হায়দরাবাদের জয়

স্পোর্টস ডেস্ক : আইপিএলে এবার সাকিব আল হাসানের অনুভূতি এখন পর্যন্ত সুখকর নয়। আসরের প্রথম ম্যাচে তিনি দলে ছিলেন, সানরাইজার্স হায়দরাবাদ ঐ ম্যাচে হেরেছিল। দ্বিতীয় ম্যাচে তিনি সুযোগ পাননি দলে, তবে দল ঠিকই জয় পেয়েছে।

হায়দরাবাদে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অষ্টম ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৫ উইকেটে হারিয়ে সানরাইজার্স হায়দরাবাদ।

ঘরের মাঠে এদিন টস হেরে প্রথমে বল করতে নামে হায়দরাবাদ। নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৯৮ রানের পাহাড় জড়ো করে রাজস্থান। এই ইনিংসে আসরের প্রথম শতকের দেখা পাইয়ে দেন সাঞ্জু স্যামসন। মাত্র ৫৫ বলের মোকাবেলায় ১০টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১০২ রান করে অপরাজিত থাকেন তিনি। এছাড়া ওপেনার আজিঙ্কা রাহানে ৪টি চার ও ৩টি ছক্কায় ৪৯ বলে ৭০ রান করেন। ৯ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন বেন স্টোকস।

হায়দরাবাদের পক্ষে রশিদ খান ছাড়া বাকি সবাই বল হাতে ছিলেন যথেষ্ট খরুচে। রশিদ ও শাহবাজ নাদিম অবশ্য একটি করে উইকেট শিকার করেন।

জবাবে ব্যাট করতে নেমে হায়দরাবাদকে উড়ন্ত সূচনা এনে দেন ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টো। উদ্বোধনী জুটিতেই দুজনে যোগ করে বসেন ১১০ রান। ৯টি চার ও ২টি ছক্কার মাধ্যমে ৩৭ বলে ৬৯ রান করে ওয়ার্নার বিদায় নিলে সাজঘরে ফিরে যান ২৮ বলে ৪৫ রান করা বেয়ারস্টোও। এরপর অধিনায়ক কেন উইলাইমসনের ১৪, বিজয় শঙ্করের ৩৫ (১৫ বলের মোকাবেলায়) ইউসুফ পাঠানের ১৬ ও রশিদ খানের ১৫ রানের ইনিংসে ভর করে ৬ বল ও ৫ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় হায়দরাবাদ।

রাজস্থানের পক্ষে শ্রেয়াস গোপাল শিকার করেন তিনটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

রাজস্থান ১৯৮/২ (২০ ওভার)
স্যামসন ১০২*, রাহানে ৭০
রশিদ ২৪/১, নাদিম ৩৬/১

হায়দরাবাদ ২০১/৫ (১৯ ওভার)
ওয়ার্নার ৬৯, বেয়ারস্টো ৪৫, বিজয় ৩৫
গোপাল ২৭/৩, উনাদকাট ২৬/১

ফল: হায়দরাবাদ ৫ উইকেটে জয়ী।

বিএম/রনী/রাজীব