উপজেলা পরিষদ নির্বাচন : লোহাগাড়ায় আনারস, টিউবওয়েল ও কলসির বিজয়

চট্টগ্রাম মেইল : পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে অনুষ্ঠিত চট্টগ্রামের লোহাগাড়ায় উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মো. জিয়াউল হক চৌধুরী বাবুল।

তিনি আনারস প্রতিক নিয়ে আওয়ামী লীগের বিদ্রাহ প্রার্থী হয়েও ১০ হাজার ৭শত ৭৭ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৩৪ হাজার ৩শত ৭৭ ভোট। তার নিকটতম প্রার্থী নৌকা প্রতিক নিয়ে আওয়ামী লীগ মনোনীত খোরশেদ আলম চৌধুরী পেয়েছেন ২৩ হাজার ৫শত ৬০ ভোট। তাছাড়া এ পদে অপর প্রতিদ্বন্দী মো. ছলিম উদ্দিন খোকন চৌধুরী (দোয়াত কলম) প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৪শ ১৩ ভোট।

৫ম নির্বাচনের ৪র্থ ধাপে অনুষ্ঠিত এ ভোটযুদ্ধে উপজেলার ভাইস চেয়ারম্যান পদে জয়লাভ করেছেন টিউবওয়েল প্রতিক। মো. ইব্রাহিম কবির ২১ হাজার ৪শ ভোট পেয়ে জয়লাভ করেছে এ পদে।

ভাইস চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করলেও সবচেয়ে কম ভোট পেয়েছেন তালা প্রতিক নিয়ে প্রতিদ্বন্ধীতা করা প্রার্থী আরমান বাবু রোমেল। তিনি পেয়েছেন ৮ হাজার ৭শ ৯৫ ভোট। এ পদে দ্বিতীয় স্থানে ছিলেন চশমা প্রতিক নিয়ে ভোট যুদ্ধে অংশগ্রহণ করা প্রার্থী এস এম মামুন। ১৮ হাজার ৪শ ৬১ ভোট পেয়েছেন তিনি। এছাড়া ১২ হাজার ৯শ ২৩ ভোট পেয়েছেন মাইক প্রতিকে মো. মিজানুল রহমান মিজান।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেসমিন আক্তার (কলসি) প্রতীক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি ৩৩ হাজার ৩শ ১২ ভোট পেয়ে তার প্রতিদ্বন্ধী প্রার্থী জেসমিন আক্তারকে পরাজিত করেন। ফুটবল প্রতিক নিয়ে জেসমিন আক্তার পেয়েছেন ১৭ হাজার ৬শ ৮১ ভোট। এছাড়া প্রজাপতি প্রতিক নিয়ে পারভীন আক্তার পেয়েছেন ৫ হাজার ৬শ ৮৪ ভোট ও হাঁস প্রতিক নিয়ে নির্বাচন করা শাহিন আক্তার সানা পেয়েছেন ৪ হাজার ৫শ ৮ ভোট।

লোহাগাড়া উপজেলা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার রাকিবুজ্জামান রেনু বেসরকারি ভাবে এ ফলাফল ঘোষণা করেন।

বিএম/রাজীব সেন…