বনানী ট্রাজেডি : এফআর টাওয়ারের মালিক ফারুক ও তাসভির গ্রেফতার

বিএম ডেস্ক : বনানীর এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ভবনের একাংশের মালিক বিএনপি নেতা তাসভির উল ইসলাম এবং ভবনটির জমির মালিক এস এম এইচ ফারুককে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শনিবার (৩০ মার্চ) দিবাগত রাত সাড়ে ১০টায় বারিধারার নিজ বাসা থেকে প্রথমে তাসভির এবং রাত ১টার দিকে ফারুককে গ্রেফতার করা হয়। এফ আর টাওয়ারের একাংশের মালিক তাসভির গ্রেফতার

ডিবির (উত্তর) অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) গোলাম সাকলাইন সিথিল এ খবর নিশ্চিত করেন।

শনিবার দুপুরে বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মিল্টন দত্ত বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার এজাহারে তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়েছে। তিন আসামি হলেন এম এইচ ফারুক, রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল এবং বিএনপি নেতা তাসভির উল ইসলাম।

কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য তাসভির উল ইসলাম এফ আর টাওয়ারের ভবন পরিচালনা সোসাইটির সভাপতির দায়িত্বে ছিলেন। তিনি ভবনটির ২০, ২১ ও ২২ তলার মালিক এবং কাশেম ড্রাই সেল কোম্পানির এমডি।

এর আগে বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় বিএনপি নেতা ও এফ আর টাওয়ারের একাংশের মালিক তাসবিরুল ইসলামকে আটক করা হয়।

গত বৃহস্পতিবার (২৮ মার্চ) বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডে ২৫ জন নিহত হন। এ অগ্নিকাণ্ডে আহত হন অর্ধ শতাধিক মানুষ। তাদেরকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

আহতদের মধ্যে আবু হেনা মোস্তফা কামাল নামে একজন চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে শনিবার সকালে তার মৃত্যু হয়। এনিয়ে এ অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ২৬ জনে দাঁড়াল।

বিএম/রনী/রাজীব