চট্টগ্রাম সিটি কলেজ বার্ষিক ক্রীড়া (বহিঃ) প্রতিযোগীতা সম্পন্ন

চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম সরকারি সিটি কলেজে বার্ষিক ক্রীড়া (বহিঃ) প্রতিযোগীতার উদ্বোধন ও প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ১০টি ইভেন্টে এবারের প্রতিযোগীতায় কলেজের আড়াইশ শিক্ষার্থী এতে অংশগ্রহণ করে।

রবিবার সকালে কলেজ মাঠে পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার শুভ উদ্বোধন করেন কলেজের উপাধ্যক্ষ মঞ্জুর আহমেদ ও সরকারি সিটি কলেজ ছাত্র সংসদ বৈকালিক শাখার ভিপি রাজীব হাসান রাজন।

দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগীতা শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা সভার সভাপতিত্ব করেন ভিপি রাজীব হাসান রাজন। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ ও ছাত্র সংসদের সভাপতি প্রফেসর ঝর্ণা খানম।

উপস্থিত ছিলেন সরকারি সিটি কলেজ উপাধ্যক্ষ মঞ্জুর আহমেদ, কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক আহমেদ সোবাহান, শিক্ষক ক্লাবের সম্পাদক মো. ওমর ফারুক, প্রতিযোগীতা আয়োজকের দায়িত্ব প্রাপ্ত ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ইলিয়াছ, ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক আরিফ মইনুদ্দিন, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক হাসিনা আক্তার, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জাহাঙ্গির হোসেন, অর্থনীতি বিভাগের হাজেরা বেগম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক সায়েরা ইয়াসমিন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক দেলোয়ার হোসেন, মার্কেটিং বিভাগের প্রভাষক আকলিমা শাম্মী, শরীরচর্চা শিক্ষক মো. সাইফুল্লাহ এবং কলেজ ছাত্র সংসদ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, লেখা-পড়ার পাশাপাশি প্রতিটি শিক্ষার্থী খেলাধুলায় মনোনিবেশ রাখলে সমাজে অনাচার, অবিচার থেকে দূরে থাকা যায়। কেননা এদেশে ছাত্র ও যুবসমাজের মাঝে যে হারে মাদকে আচ্ছন্ন হচ্ছে তাতে শুধু ব্যক্তি বা পরিবার ধ্বংস হচ্ছে এমন নয়, পুরো জাতির জন্য এই মাদকের ছোবল হুমকি স্বরূপ।

তাই সকল অভিভাবকদের উচিত শিক্ষার্থীদের পাঠ্য পুস্তক অধ্যয়নের পাশাপাশি খেলাধুলায় তাদের উদ্বুদ্ধ করা।

কলেজের বার্ষিক ক্রীড়া (বহিঃ) প্রতিযোগিতায় ১০টি ইভেন্টের মধ্যে ছাত্রদের জন্য ৫টি এবং ছাত্রীদের জন্য পৃথক ৫টি ইভেন্ট ছিল।

এরমধ্যে ছাত্রদের জন্য রয়েছে ১শ মিটার ও ২শ মিটার দৌড় প্রতিযোগীতা, বর্ষা ও গোলক এবং চাকতি নিক্ষেপ প্রতিযোগীতা। আর ছাত্রীদের জন্য রাখা হয়েছে ৫০ ও ১০০ মিটার দৌড়, বর্ষা ও চাকতি নিক্ষেপ এবং মিউজিক্যাল চেয়ার।

কলেজের মোট ২৫০ জন প্রতিযোগী এবারের বহিঃ গেইম প্রতিযোগীতায় অংশ গ্রহন করা ১০টি ইভেন্টে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হিসেবে মোট ৩০ প্রতিযোগীর হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

বিএম/রাজীব সেন….