নরসিংদীতে জুট মিলে আগুন,পুড়ে গেছে পাটের রোল

বিএম ডেস্ক : নরসিংদীর মেঘনা ইউনিট চাঁদপুর (ইউএমসি) জুট মিলে আগুন লেগেছে। শনিবার (৩০ মার্চ) রাত সাড়ে ১০টায় ওিই জুটমিলে এ অগ্নিকাণ্ড ঘটে। পরে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট পৌনে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস জানায়, রাত ১০টার দিকে জুটমিলের চাঁদপুর কারখানায় (পাটের চট) আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা খবর পেয়ে ছুটে আসে ঘটনাস্থলে। এতে ফায়ার সার্ভিসের নরসিংদী কার্যালয়ের দুটি ইউনিট, মাধবদীর ও শিবপুরের একটি করে ইউনিট প্রায় ৩৫ মিনিট চেষ্টা চালিয়ে রাত সোয়া ১১টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে তাৎক্ষণিকভাবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

জুট মিলের জেনারেল ম্যানেজার মো. শাজাহান মিয়া জানান, প্রাথমিকভাবে আমরা ধারণা করছি বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। এ ঘটনায় একজন শ্রমিক আগুন নিভাতে গিয়ে আহত হয়েছেন।

তিনি বলেন, আমাদের মিলের চাঁদপুর ইউনিটে পাটের রোল মজুদ করা ছিলো। ইউনিটে কতগুলো রোল আগুনে পুড়ে গেছে আর কতগুলো ভালো আছে তা দেখে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে।বিজিএমইএ থেকে আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এসে ঘটনাস্থল পরিদর্শন করবেন।

ফায়ার সার্ভিসের নরসিংদী কার্যালয়ের সিনিয়র স্টেশন অফিসার শাহজাহান সিরাজ বলেন, ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ১০টা ৫২ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তদন্তের আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

বিএম/রনী/রাজীব