সুপারওভারে দিল্লীর নাটকীয় জয়

বিএম ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে সুপার ওভারে হারিয়েছে স্বাগতিক দিল্লী ক্যাপিটালস। টাই হওয়া ম্যাচটি নিস্পত্তি হয় রোমাঞ্চকর সুপার ওভারে।

শনিবার (৩০ মার্চ) ঘরের মাঠে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় দিল্লী। ব্যাট হাতে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮৫ রান জড়ো করে কলকাতা। হালকা চোট নিয়েও দলের পক্ষে সর্বোচ্চ স্কোর গড়েন আন্দ্রে রাসেল। ২৮ বলের মোকাবেলায় ৪টি চার ও ৬টি ছক্কার সাহায্যে তিনি করেন ৬২ রান। এছাড়া অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক ৫০ ও ওপেনার ক্রিস লিন ২০ রান করেন।

দিল্লীর পক্ষে হার্শাল পেটেল দুটি এবং কাগিসো রাবাদা, সন্দ্বীপ লামিচানে, ক্রিস মরিস ও অমিত মিশ্র একটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ২৭ রানে ওপেনার শিখর ধাওয়ানকে হারাতে হলেও পৃথ্বী শাওয়ের ব্যাটে চড়ে দারুণ শুরু পায় দিল্লী। তবে অধিনায়ক শ্রেয়াস আইয়ার (৪৩) সাজঘরে ফেরার পর পৃথ্বীর যোগ্য সমর্থন হতে পারেননি কেউ। নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারানো দিল্লীর সংগ্রহও দাঁড়ায় ১৮৫ রান।

১৯তম ওভারে সাজঘরে ফেরার আগে ১২টি চার ও ৩টি ছক্কার মাধ্যমে ৫৫ বলে ৯৯ রান করেন পৃথ্বী। ১ রানের আক্ষেপ নিয়ে শতক বঞ্চিত ১৯ বছর বয়সী তরুণ ক্রিকেটার দেখেন হাতের মুঠো থেকে জয়ের সুযোগ ফসকে যাওয়াও।

এরপর ম্যাচ সুপার ওভারে গড়ালে প্রথমে ব্যাট করে সুপার ওভারে ১০ রান জড়ো করে দিল্লী। জবাবে কাগিসো রাবাদার ওভার থেকে মাত্র ৭ রান নিতে সক্ষম হয়। এতে ৩ রানের ব্যবধানে সুপার ওভারে জয়লাভ করে স্বাগতিক দিল্লী ক্যাপিটালস।

সংক্ষিপ্ত স্কোর

কলকাতা নাইট রাইডার্স ১৮৫/৮ (২০ ওভার)
রাসেল ৬২, কার্তিক ৫০
হার্শাল ৪০/২, লামিচানে ২৯/১

দিল্লী ক্যাপিটালস ১৮৫/৬ (২০ ওভার)
পৃথ্বী ৯৯, আইয়ার ৪৩
কূলদ্বীপ ৪১/২, রাসেল ২৮/১

ফল: টাই (দিল্লী ক্যাপিটালস সুপার ওভারে জয়ী)

বিএম/রনী/রাজীব