শিক্ষার সুষ্ঠু পরিবেশ ছাড়া বিশ্ববিদ্যালয় চলতে পারে না- নওফেল

    ????????????????????????????????????

    চট্টগ্রাম মেইল : শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, যে অপরাজনীতি ও অপসংস্কৃতিকে আমরা বাংলাদেশ থেকে ইতিমধ্যে বিদায় দিয়েছি-তা যেনো কোনভাবে ছাত্রছাত্রীদের মধ্যে আবার দানা বাঁধতে না পারে সেই জন্য সুষ্ঠু সাংস্কৃতিক চর্চা এবং বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শের চর্চার বিষয়ে সকলকে সচেতন হতে হবে।

    আজ রবিবার চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে নওফেল এসব কথা বলেন।

    এসময় তিনি ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার সুষ্ঠু পরিবেশ ছাড়া একটি বিশ্ববিদ্যালয় চলতে পারে না। এখানে শিক্ষা ও গবেষণার সুষ্ঠু পরিবেশ যাতে বজায় থাকে সেই ব্যাপারে ছাত্র-শিক্ষক সবাইকে সচেষ্ট থাকতে হবে।

    মহিবুল হাসান চৌধুরী সারা বিশ্বের মধ্যে সিভাসু একটা সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে মন্তব্য করে বলেন, প্রাণী সম্পদ ও কৃষির বিকাশে এ বিশ্ববিদ্যালয় যেভাবে কাজ করছে-আমি মনে করি এটি বাংলাদেশের একটি গর্বিত শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।

    চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশের সভাপতিত্বে শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এসময় বিশ্ববিদ্যালয়টি সকল শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    বিএম/রাজীব সেন…