চলন্তবাসে চবি শিক্ষার্থীকে লাঞ্চিত করার ঘটনায় চালক গ্রেফতার : বাস জব্দ

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের নিউ মার্কেট এলাকায় চলন্ত বাসে বিশ্ববিদ্যালয় ছাত্রীর শ্লীলতাহানি চেষ্টার অভিযোগ পাওয়ার ১২ ঘন্টার মধ্যেই সে চালককে গ্রেফতার করেছে পুলিশ।

    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ওই শিক্ষার্থীর ঘটনার বর্ণনামতে শুক্রবার রাত সাড়ে ১১টার সময় নগরীর অক্সিজেন এলাকায় ৩নং রুটের বাসটি শনাক্ত করে জব্দ করা হয়। জব্দ করা বাসের নম্বর হল-চট্টমেট্টো-জ ১১-১১২০। গ্রেফতার করা হয় সেই শ্লিলতাহানির চেষ্টা করা বাস চালক বিপ্লব দেবনাথ (২৫)কে।

    কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন চলন্ত বাসে চবি ছাত্রীকে শ্লিলতাহানির চেষ্টাকারি সে চালককে গ্রেফতার করার তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি বলেন এ ঘটনায় জড়িত হেলপারকেও গ্রেফতার করার জন্য পুলিশের কয়েকটি টিম মাঠে কাজ করছে।

    গত বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলাকা থেকে নগরীর নিউমার্কেটের উদ্দেশ্যে ছেড়ে আসা ৩নং রুটের বাসে উঠেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি প্রথম বর্ষের ছাত্রী নিলিমা (ছদ্ম নাম)। বাসটি নগরীর রিয়াজুদ্দিন বাজার এলাকায় পৌঁছালে ভুক্তভোগী ছাড়া সকল যাত্রী একে একে নেমে যায়। ছাত্রীটিকে একা পেয়ে হঠাৎ বাসটি তার রুট পাল্টে স্টেশন রোডের দিকে চলতে শুরু করে।

    তখন মেয়েটি নিরাপত্তার স্বার্থে বাস চালককে বাস থামাতে বললে বাসের হেল্পার তার দিকে ধেয়ে যায় এবং তার গলায় ওড়না পেঁচিয়ে তার শ্বাসরোধ করার চেষ্টা করে, সেসময় দম বন্ধ হয়ে আসলে মেয়েটি আত্মরক্ষার্থে তার হাতে থাকা মোবাইল দিয়ে হেল্পারটিকে আঘাত করে চলন্ত বাস থেকেই লাফ দেয় এবং এক রিক্সাওয়ালার সাহায্যে শরীরে আঘাতের চিহ্ন নিয়ে বাসায় ফিরে।

    শুক্রবার বিকেলে নগরীর কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করার পর রাতে অভিযান চালিয়ে চালককে গ্রেফতার করার পাশাপাশি ৩নং রুটের সে গাড়িটি জব্দ করে কোতোয়ালি থানা পুলিশ।

    বিএম/ রাজীব সেন..

    আরো : চলন্ত বাসে চবি ছাত্রীকে শ্লীলতাহানি চেষ্টার অভিযোগে মামলা : ক্যাম্পাসে সহপাঠীদের মানববন্ধন