প্যারোলে মুক্তির বিষয়টি খালেদা জিয়া এবং পরিবারের : ফখরুল

    বিএম ডেস্ক : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়টি একান্তই খালেদা জিয়া এবং তার পরিবারের সিদ্ধান্ত। এটা দলের কোনো বিষয় নয় বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

    সোমবার (১৫ এপ্রিল) দুপুরে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

    জাতীয়তাবাদী ওলামা দলের নবগঠিত কেন্দ্রীয় কমিটির নেতাদের নিয়ে আজ জিয়াউর রহমানের কবর জিয়ারতে যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কবর জিয়ারতের পর বিএনপি মহাসচিব সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

    এর আগে ওলামা দলের নবগঠিত আহ্বায়ক কমিটির সদস্যদের নিয়ে জিয়ার কবরে মোনাজাতে অংশ নেন মির্জা ফখরুল।

    এ সময় সাংবাদিকরা খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে জানতে চান। জবাবে মির্জা ফখরুল বলেন, প্যারোল আমাদের দলের বিষয় না, খালেদা জিয়া অসুস্থ-এটা তার একটা বিষয়। আরেকটা তার পরিবারের বিষয়।

    এদিকে, বিএনপির নির্বাচিত প্রার্থীদের সংসদে যাওয়ার বিষয়ে দলে কোনো আলোচনা হয়েছে কি না- এই প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, এ বিষয়ে কোনো আলোচনা হয়নি। এ ধরণের কোনো ইনফরমেশনও আমাদের কাছে নাই। এছাড়া, খালেদা জিয়ার সঙ্গে তার স্বাস্থ্য এবং তার যেন আরও ভালো চিকিৎসা হয়, সেসব বিষয়ে আলোচনা হয়েছে। নিজের মামলাগুলোর অগ্রগতি সম্পর্কে জানতে চেয়েছেন তিনি। দলের অবস্থা সম্পর্কে জানতে চেয়ে নেতাকর্মীদের বৈশাখী শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

    বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন কর্মসূচি দেয়া হচ্ছে না, তৃণমূল নেতাকর্মীরা এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করছেন- বিষয়টি নিয়ে দৃষ্টি আকর্ষণ করলে ফখরুল বলেন, ব্যাপারটা হচ্ছে আন্দোলনের বিভিন্ন ধাপ থাকে, কৌশল থাকে, আন্দোলন বলতে শুধু হরতাল জ্বালাও-পোড়াও বোঝায় না। আমি এই বিষয়টার সঙ্গে একমত হতে পারি না।

    ফখরুল বলেন, আমরা আন্দোলন বলতে বুঝি জনগণকে সঙ্গে নিয়ে সোচ্চার হতে হবে। সেটাকে আমরা আন্দোলন বলছি। তার জন্য আমরা কাজ করছি। তার জন্য প্রস্তুতি নিচ্ছি। ইনশাল্লাহ দেশনেত্রীকে এবং গণতন্ত্রকে মুক্ত করতে আমরা সক্ষম হব।

    দলের গণতান্ত্রিক আন্দোলন চলমান রয়েছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, আমাদের গণতান্ত্রিক আন্দোলন চলমান রয়েছে। গণতন্ত্রকে পুনরুদ্ধার এবং দেশনেত্রীকে মুক্ত করতে আমরা আজকে শপথ নিয়েছি আমাদের আন্দোলন বেগবান করব।

    এসময় ওলামা দলের আহ্বায়ক প্রিন্সিপাল মাওলানা শাহ মো. নেছারুল হক, সদস্য সচিব প্রিন্সিপাল মাওলানা মো. নজরুল ইসলাম তালুকদারসহ সংগঠনটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

    বিএম/রনী/রাজীব