চট্টগ্রামে ছাত্রলীগ নেতা সোহেল খুন : আরো ৪ আসামি গ্রেফতার

চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের পাহাড়তলী বাজারে গণপিটুনীতে মৃত্যুর পর নিহত ছাত্রলীগ নেতা সোহেলের পরিবারের দায়ের করা হত্যা মামলায় গ্রেফতার হয়েছে আরো চার আসামি।

এ হত্যাকান্ডের সাথে গ্রেফতার চারজন জড়িত থাকার সুনির্দ্দিষ্ট তথ্য পেয়ে পুলিশ রোববার রাতে নগরীর পাহাড়তলী বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে বলে জানা গেছে।

গ্রেফতার চারজন হলেন, মো. লালন (৫০) ও তার ছেলে শাকিল খান শামীম (১৯), রমজান আলী কিরণ (৩০) এবং মো. ইকবাল (২১)। সর্বশেষ গ্রেফতার চারজনসহ পুলিশ এ হত্যা মামলায় এখন পর্যন্ত ১৭জন আসামিকে গ্রেফতার করেছে।

সোমবার দুপুরে গ্রেফতার চার আসামিতে আদালতে হাজির করার কথা জানিয়ে নগর পুলিশের সহকারি কমিশনার (ডবলমুরিং জোন) আশিকুর রহমান বলেন, গ্রেফতার চারজন মামলায় এজাহারভুক্ত আসামি না হলেও মামলা তদন্তে সুনির্দ্দিষ্ট তথ্যের ভিত্তিতে চারজনকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে গত ৭ জানুয়ারি সোমবার সকালে নগরীর ডবলমুরিং থানার পাহাড়তলী বাজারে সোহেলের মৃত্যুর পর স্থানীয় ব্যবসায়িরা তাৎক্ষনিকভাবে জানিয়েছে চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে ব্যবসায়ী ও জনতা মিলে মহিউদ্দিন সোহেলকে গণপিটুনি দিলে সেখানে তার মৃত্যু হয়।

পরদিন মঙ্গলবার বিকেলে সোহেলের পরিবার সংবাদ সম্মেলন করে জানিয়েছে গণপিটুনীর ঘটনাটি পরিকল্পিতভাবে করা হয়েছে। নিহত সোহেলের পরিবার দাবি করে এলাকার মাদক ব্যবসায় বাধা দেওয়ায় পরিকল্পিতভাবে এই হত্যাকান্ড ঘটানো হয়েছে।

সেদিন রাতেই নিহত মহিউদ্দিন সোহেলের ছোট ভাই শাকিরুল ইসলাম শিশির বাদী হয়ে নগরীর ডবলমুরিং থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এতে ১৭৭ জনকে আসামী করা হয়েছে। এদের মধ্যে পাহাড়তলি রেলওয়ে বাজার ব্যবসায়ী সমিতির আহ্বায়ক ও চট্টগ্রাম সিটি করপোরেশনের ১২ নং সরাইপাড়া ওয়ার্ড কমিশনার সাবের আহমেদ সওদাগর এবং ওই ব্যবসায়ি সমিতির সদস্য ও জাতীয় পার্টির নেতা ওসমান খানসহ ২৭ জনের নাম এজাহারে উল্লেখ রয়েছে।

এ হত্যা মামলায় অভিযুক্ত ওসমান খানসহ মোট ১৭ জনকে গ্রেফতার করেছে।

বিএম/রাজীব….