এসএম হলে ভিপি নুরুর ওপর ডিম নিক্ষেপ (ভিডিও)

বিএম ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম এসএম হলে গিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে ডিম হামলার শিকার হয়েছেন ডাকসুর ভিপি নুরুল হক নুর। এমন অভিযোগ পাওয়া গেছে। মারধরের শিকার হয়েছে ডাকসুর ভিপি নুরুল হক নুর।

মঙ্গলবার সন্ধ্যা ৬ টার দিকে তিনি মারধরের শিকার হন। ডাকসু নির্বাচনে এস এম হলের স্বতন্ত্র সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন ফরিদ হাসানের ওপর মারধরের প্রতিবাদ জানাতে গিয়ে তিনি মারধর ও ডিম হামলার শিকার হন। এসময় তার সাথে শামসুন্নাহার হলের ভিপি ইমিসহ আরো অনেকে ছিলেন।

ভিপি নুরের উপর হামলা

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা ৬ টার দিকে স্বতন্ত্র প্রার্থী ফরিদ হাসানকে মারধরের প্রতিবাদে এসএম হলে গিয়ে কথাকাটাটির একপর্যায়ে ছাত্রলীগ কর্মীদের রোষানলে পড়েন। এসময় তার সাথে থাকা ছাত্ররাও হামলার শিকার হন।

মারধরের শিকার ফরিদ ওই হল শাখা ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। ছাত্রলীগ থেকে মনোনয়ন না পাওয়ায় তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন।ফরিদ হাসান বিশ্ববিদ্যালয়ের উর্দু বিভাগের স্নাতকোত্তর শ্রেণির ছাত্র।

ডাকসু নির্বাচনের সময় অভিযোগ ছিল, বিভিন্নভাবে চাপ সৃষ্টি করে প্রার্থিতা থেকে সরে দাঁড়াতে বাধ্য করে তাকে হল থেকে বিতাড়িত করেছে ছাত্রলীগ।

সেই ঘটনার সূত্র ধরে সোমবার রাতে এসএম হল সংসদের জিএস জুলিয়াস সিজার ও হল শাখা ছাত্রলীগের শীর্ষ নেতাদের নেতৃত্বে তাকে আবারও মারধর করার অভিযোগ উঠে।

মারধরে আহত ফরিদ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তবে ফরিদকে মারধরের অভিযোগ অস্বীকার করে হল সংসদের জিএস জুলিয়াস সিজার বলেন, এসএম হল সংসদ ও হল শাখা ছাত্রলীগের মধ্যে সোমবার রাত ১০টা থেকে ১২টা পর্যন্ত একটি সভা হয়েছে। সভায় মাদক ও ছাত্রশিবিরের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গৃহীত হয়েছে। ফরিদের বিরুদ্ধে মাদক ব্যবসা ও মাদক সেবনসহ নানা অভিযোগ রয়েছে।

ভিডিও দেখতে এ লিংকে ক্লিক করুন ভিডিও লিংক :

তিনি বলেন, ফরিদের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতির প্রথম প্রয়োগ হয়েছে। তাকে কোনো ধরনের মারধর করা হয়নি, ভদ্রভাবে হল ছাড়তে বলা হয়েছে। উত্তেজিত হয়ে সাধারণ শিক্ষার্থীরা তাকে মারধর করে থাকলে সেটি সাধারণ শিক্ষার্থীদের বিষয়।

এ বিষয়ে এসএম হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মাহবুবুল আলম জোয়ার্দার বলেন, প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি করা হবে। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এসএম হল শাখা ছাত্রলীগের একটি সূত্র জানায়, অপ্রাসঙ্গিক কথাবার্তার জেরে নুরুর ওপর ক্ষোভ ঝাড়ে ছাত্রলীগ কর্মীরা।

বিএম/রনী/রাজীব