এস এম এম হলে নারী নিয়ে ভিপি নুর !

ডাকসুর ভিপি নুরুল হক নুর এসএম হলে নারী নিয়ে এসেছে বলে অভিযোগ করেছেন, সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রসংসদের ভিপি এসএম কামাল উদ্দিন। তিনি বলেন, এসএম হলে শামসুন্নাহার হলের ভিপির সন্ধ্যায় আসতে হবে কেন, কোনো দায়িত্বশীল পদে না থাকা অরনী খানের কি প্রয়োজন সলিমুল্লাহ মুসলিম হলে। বহিরাগত নারীসহ ছেলেদের হলে প্রবেশ এসএমহলের ভাবমূর্তি ক্ষুন্ন করে। যা আমাদের সংস্কৃতির সাথে যায় না। নুরু হলে এসে অপ্রাসঙ্গিতভাবে আমাদের ছাত্রদের হুমকি ধমকি দেয়। তাই বিক্ষুদ্ধ ছাত্রদের রোষানলে পড়তে হয় নুরুকে।

এ ঘটনায় ভিসির বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন ভিপি নূর এবং শামসুন্নাহার হলের স্বতন্ত্র ভিপি শেখ তাসনিম আফরোজেসহ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীরা। এ বিষয়ে ভিপি নুর বলেন, আমরা ভিসির বাড়ির সামনে অবস্থান নিয়েছি। সন্ত্রাসীদের বিতাড়িত ও হল থেকে বহিস্কার করতে হবে।

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম এসএম হলে গিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে ডিম হামলার শিকার হয়েছেন ডাকসুর ভিপি নুরুল হক নুর। এমন অভিযোগ পাওয়া গেছে। মারধরের শিকার হয়েছে ডাকসুর ভিপি নুরুল হক নুর। মঙ্গলবার সন্ধ্যা ৭ টার দিকে তিনি মারধরের শিকার হন। ডাকসু নির্বাচনে এস এম হলের স্বতন্ত্র সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন ফরিদ হাসানের ওপর মারধরের প্রতিবাদ জানাতে গিয়ে তিনি মারধর ও ডিম হামলার শিকার হন। এসময় তার সাথে শামসুন্নাহার হলের ভিপি শেখ আফরোজ ভিপি ইমিসহ আরো অনেকে ছিলেন।

নুরুল হক নূর এ হামলার জন্য ছাত্রলীগসহ হল সংসদের নেতৃবৃন্দের দিকে অভিযোগের তীর তুললেও তারা বলছেন, এই হামলা মূলত: সাধারণ শিক্ষার্থীদের প্রতিবাদ।

বিএম/ইইউ