ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার উন্নতি

বিএম ডেস্ক : সিঙ্গাপুরের হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তিনি স্বাভাবিক ভাবে চলাফেরা করছেন।

সোমবার (১ এপ্রিল) মধ্যরাতে দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান ফেসবুকে চিকিৎসাধীন কাদেরের একটি ছবি পোস্ট করে এ তথ্য জানান।

ছবিতে দেখা যায় দু’জন চিকিৎসকের মাঝে বসে আছেন ওবায়দুল কাদের। তার ডান ও বাঁ হাতে ব্যান্ডেজ।

প্রতিমন্ত্রী জানান, কাদেরের শরীর থেকে অ্যান্ডো ট্র্যাকিয়াল টিউব খুলে ফেলা হয়েছে। তিনি এখন স্বাভাবিকভাবে চলাফেরা করছেন। চিকিৎসকরা জানিয়েছেন ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি। রক্তচাপ এবং ডায়াবেটিস সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে রয়েছে।

ডা. এনামুর রহমান পোস্টে লিখেন, মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামির নেতৃত্বে বাইপাস সার্জারীর পর আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে ওবায়দুল কাদেরকে। এখন বেশ ভালো আছেন তিনি।

উল্লেখ, চলতি বছরের ৩ মার্চ সকালে শ্বাস-প্রশ্বাসে সমস্যা দেখা দিলে ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি করা হয়। পরে এনজিওগ্রামে তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। অবস্থা কিছুটা স্বাভাবিক হলে পরদিন (৪ মার্চ) বিকালে উন্নত চিকিৎসা দিতে এয়ার অ্যাম্বুলেন্সে তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে পাঠানো হয়।

বিএম/রনী/রাজীব