কুরানের হ্যাটট্রিকে পাঞ্জাবের জয়

স্পোর্টস ডেস্ক : চলমান আইপিএলের প্রথম হ্যাটট্রিক করেছেন কিংস ইলিভেন পাঞ্জাবের স্যাম কুরান। দিল্লী ক্যাপিটালসের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন এ বাঁহাতি পেসার। আইপিএলের সর্বকনিষ্ঠ হ্যাটট্রিক করা বোলার এখন তিনি।

স্যাম কুরানের দুর্দান্ত বোলিংয়ে দ্রুত গুড়িয়ে গিয়েছে দিল্লী ক্যাপিটালসের লোয়ার অর্ডার। শুরুটা করেন হার্শাল প্যাটেলকে দিয়ে। সেটি ছিল ১৮ তম ওভারের শেষ বল। স্যাম কুরানের বলে উইকেটের পেছনে লোকেশ রাহুলের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান হার্শাল প্যাটেল।

পরের ওভারে হনুমা বিহারীকে বোল্ড করে সাজঘরে ফেরান মোহাম্মদ সামি। ইনিংসের শেষ ওভারে বোলিংয়ে এসে প্রথম বলেই বোল্ড করেন কাগিসো রাবাদাকে। পরের বলে দারুণ ইয়োর্কারে সন্দ্বীপ লামিচানেকে বোল্ড করে পূরণ করেন হ্যাটট্রিক।

ঐ উইকেট শিকার করে দিল্লী ক্যাপিটালসের ইনিংসের ইতি ঘটান স্যাম কারান। ১৫২ রানে অলআউট হয় দিল্লী ক্যাপিটালস।

কিংস ইলিভেন পাঞ্জাবের দেওয়া ১৬৭ রানের লক্ষ্য তাড়া করছিল দিল্লী ক্যাপিটালস। ইনিংসের প্রথম বলেই পৃথ্বী শ ফিরে গেলেও এরপর ঘুরে দাঁড়ায় দিল্লী ক্যাপিটালস। এক পর্যায়ে তিন উইকেটে ১৪৪ রান ছিল তার। এমন সময় নেমে আসে বিপর্যয়। আট রান করতে গিয়ে সাত উইকেট হারায় দিল্লী ক্যাপিটালস।

বিপর্যয়ের শুরু মোহাম্মদ সামির বলে রিশাভ পান্টের বোল্ড থেকে। পরের বলে ক্রিস মরিসকে ফিরিয়ে দিয়ে হ্যাটট্রিকের দুয়ারে ছিলেন মোহাম্মদ সামি। কিন্তু তার হ্যাটট্রিক হয়নি। এরপর ৩৮ রান করা কলিন ইনগ্রামকে ফেরান স্যাম কুরান। এক বল পর শিকার করেন হার্শাল প্যাটেলের উইকেট। মাঝের বলে উইকেট পেলে হতে পারত ডাবল হ্যাটট্রিক। এরপর স্যাম কুরানের তোপে পড়ে লোয়ার অর্ডার। ১৪ রানে পরাজিত হয় দিল্লী ক্যাপিটালস। ২ ওভার ২ বলে করে ১১ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন স্যাম কারান।

এর আগে ব্যাট করতে নেমে ১৬৬ রান সংগ্রহ করে কিংস ইলিভেন পাঞ্জাব। ব্যাটিংয়ে দলীয় সর্বোচ্চ ৪৩ রান করেন ডেভিড মিলার। ওপেনিংয়ে নেমে স্যাম ক্রাযুন খেলেন ১০ বলে ২০ রানের দ্রুতগতির ইনিংস।

সংক্ষিপ্ত স্কোর :

কিংস ইলেভেন পাঞ্জাব ১৬৬/৯ (২০ ওভার)
মিলার ৪৩, সরফরাজ ৩৯
মরিস ৩০/২, লামিচানে ২৭/২, রাবাদা ৩২/২

দিল্লী ক্যাপিটালস ১৫২ (১৯.৪ ওভার)
পান্ট ৩৯, ইনগ্রাম ৩৮, ধাওয়ান ৩০
কুরান ১১/৪, শামি ২৭/২

ফল: কিংস ইলেভেন পাঞ্জাব ১৪ রানে জয়ী।

বিএম/রনী/রাজীব