জি বাংলাসহ ভারতীয় জি নেটওয়ার্কের সব চ্যানেল বাংলাদেশে বন্ধ

বিনোদন মেইল : বাংলাদেশের গৃহিনীদের সবচেয়ে জনপ্রিয় বাংলা সিরিয়াল চ্যানেল জি বাংলা দেশের কোথাও আর সম্প্রচার হচ্ছে না বলে জানা গেছে। আজ মঙ্গলবার (২ এপ্রিল) এ চ্যানেলটি চট্টগ্রামসহ দেশের কোথাও দেখা যাচ্ছে না বলে বিভিন্ন জেলার দর্শকরা জানিয়েছেন। অনেকেই জানিয়েছে শুধু জি বাংলা নয়, জি সিনেমা ও জি টিভিসহ ভারতীয় জি নেটওয়ার্কের সব চ্যানেলই সম্প্রচার বন্ধ রয়েছে।

এ বিষয়ে বিভিন্ন জেলার ক্যাবল অপারেটরদেরদের সাথে কথা বলে জানা গেছে তথ্য মন্ত্রণালয়ের জারি করা এক নির্দেশনার পর এই পদক্ষেপ নিয়েছেন তারা। বলেন, সোমবার বিভিন্ন ক্যাবল অপারেটর প্রতিষ্ঠানগুলোকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জি বাংলার সম্প্রচার বন্ধের এমন নির্দেশনা পাঠানো হয়েছে।

তবে এ বিষয়ে তথ্য মন্ত্রণালয়ের উপসচিব আবদুর রাজ্জাক গণমাধ্যমকে বলেন,
ক্যাবল অপারেটরদের কাছে এসব চ্যানেলে বাংলাদেশি বিজ্ঞাপন সম্প্রচার হচ্ছে কিনা তা আগামী ৭ দিনের মধ্যে জানাতে বলা হয়েছে। বন্ধ করতে বলা হয়নি।

ক্যাবল অপারেটর প্রতিষ্ঠান ‘জাদু ডিজিটালের’ কাস্টমার সার্ভিস কর্মকর্তা ফয়সাল আহমেদ জানান, অভিযোগ রয়েছে, বিদেশি চ্যানেলগুলোতে অবাধে সম্প্রচার হচ্ছে দেশীয় বিজ্ঞাপন। তাই তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে জি নেটওয়ার্কের চ্যানেলগুলো সাময়িকভাবে বন্ধ করা হয়েছে।

শুধু ভারতের জি নেটওয়ার্কের (জি বাংলা, জি সিনেমা, জি টিভি প্রভৃতি) চ্যানেলগুলোই নয়, পর্যায়ক্রমে বন্ধ হবে দেশে সম্প্রচার হওয়া বিদেশের সব চ্যানেল! দেশের ৩০টি চ্যানেল ছাড়া বিদেশের কোনও চ্যানেল আর দেখা যাবে না বলে সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে।

বিএম/রাজীব…