শিবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে ২ গরু ব্যবসায়ী নিহত

বিএম ডেস্ক : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় ভারতীয় সীমান্তসংলগ্ন এলাকায় দুই বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে বিএসএফের বিরুদ্ধে। তারা গরু ব্যবসায়ী বলে জানা গেছে।

সোমবার (১ এপ্রিল) দিবাগত রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন উপজেলার মনাকষা ইউনিয়নের মাসুদপুরের বেলাল আলী কালুর ছেলে মিলন (২১) এবং একই ইউনিয়নের তারাপুর ঠুঠাপাড়ার আফসার আলীর ছেলে সেনারুল ইসলাম (২২)। এর মধ্যে মিলন চলতি বছরের এসএসসি পরীক্ষা দিয়েছে।

এরই মধ্যে পুলিশ দুটি লাশ উদ্ধার করেছে বলে দুপুরে জানিয়েছেন শিবগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সেলিম রেজা। তিনি বলেন, ‘সীমান্তে দুজন নিহত হওয়ার ঘটনার পর পুলিশ দুপুর সোয়া ১২টার দিকে সেনারুলের লাশ তার বোনের বাড়ি খাসেরহাট থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এর আগে সকালে মিলনের লাশ উদ্ধার করা হয়।’

স্থানীয়রা দাবি করেছেন, ভোররাত ৩টার দিকে মিলনসহ কয়েকজন উপজেলার মাসুদপুর সীমান্ত দিয়ে গরু আনতে ভারতে যায়। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) শোভাপুর ক্যাম্পের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি করে। এতে ঘটনাস্থলেই মিলন নিহত হন। আহত হন আরো তিন ব্যক্তি।

আহতদের মধ্যে সেনারুলকে স্থানীয়রা উদ্ধার করেন। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। পরে তার বোনের বাড়ি থেকে পুলিশ লাশটি উদ্ধার করে।

এ ব্যাপারে মঙ্গলবার সকালে চাঁপাইনবাবগঞ্জ বিজিবির ৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক সাজ্জাদ সরোয়ার বলেন, বিজিবি সদস্যরা সীমান্তে একজনের লাশ পড়ে থাকতে দেখেন। তবে সে কাদের গুলিতে কীভাবে নিহত হয়েছে, তা নিশ্চিত নয়। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) সেলিম রেজা জানান, নিহতদের মরদেহ উদ্ধার করতে পুলিশ ঘটনাস্থলে গেছে। মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর আধুনিক হাসপাতালের মর্গে পাঠানো হবে।

বিএম/রনী/রাজীব