অ্যাটকোর সভাপতি হয়েছেন অঞ্জন চৌধুরী

বিএম ডেস্ক : আ্যাটকোর নির্বাহি কমিটির বৈঠকে নতুন সভাপতি নির্বাচিত হন মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী।

বাংলাদেশে সম্প্রচারিত বিদেশি টেলিভিশন চ্যানেলে দেশিয় পণ্যের প্রচার বন্ধে সরকারের নেয়া পদক্ষেপের প্রতি সমর্থন জানিয়েছে বেসরকারী টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠন ‘অ্যাটকো’। বৃহস্পতিবার সকালে রাজধানীর গুলশানে অ্যাটকোর নির্বাহী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

বেসরকারী টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠন ‘অ্যাটকো’র সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের চেয়ারম্যান সালমান এফ রহমান। সম্প্রতি প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা নিযুক্ত হওয়ায় পদ থেকে সরে দাঁড়ালেন অ্যাটকো সভাপতি।

তাই সংগঠনের নতুন সভাপতি নির্বাচন করতে বৃহস্পতিবার সকালে গুলশানে অনুষ্ঠিত হয় আ্যাটকোর নির্বাহি কমিটির বৈঠক। এতে নতুন সভাপতি নির্বাচিত হন মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী। সভা শেষে সাংবাদিকদের এ বিষয়ে জানানো হয়।

এদিকে, বাংলাদেশে সম্প্রচারিত বিদেশি চ্যানেলে দেশিয় পণ্যের বিজ্ঞাপন প্রচার বন্ধে সরকারের সিদ্ধান্ত ও সম্প্রতি নেয়া পদক্ষেপকে স্বাগত জানিয়েছে অ্যাটকো। এব্যাপারে সরকারকে সব ধরণের সহযোগিতা করার কথাও জানান অ্যাটকোর নতুন সভাপতি। তিনি বলেন, বিজ্ঞাপন বন্ধের সরকারি নির্দেশের প্রেক্ষিতে কেউ কেউ বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ করে অসন্তোষ তৈরির অপচেষ্টা করছে।

পরে, অ্যাটকো নেতাদের সাথে বৈঠক করেন ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের প্রতিনিধিরা। এসময় বিদেশি চ্যানেলে দেশিয় পণ্যের বিজ্ঞাপন প্রচার বন্ধে সরকারি সিদ্ধান্তের সাথে একমত পোষণ করেন তারা।

বিএম/রনী/রাজীব